বিশ্বকাপের সুপার এইটে ভারতের এক প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, বাকি দুই কারা?

নিউ ইয়র্কে চলতি টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়াকে হারাতে পারেনি কোনও দল। প্রথমে আয়ারল্যান্ড, তারপর পাকিস্তান এবং গতকাল (১২ জুন) আমেরিকাকে হারিয়ে টি-২০ বিশ্বকাপের সুপার এইটের টিকিট পেয়েছে মেন ইন ব্লু। ইতিমধ্যেই মায়ামি পাড়ি দিয়েছে রোহিত ব্রিগেড। কুড়ি-বিশের বিশ্বকাপে টিম ইন্ডিয়ার গ্রুপ পর্বে আর একটি ম্যাচ বাকি। কানাডার বিরুদ্ধে যা হওয়ার কথা ফ্লোরিডায়। এই ম্যাচ ভারত জিতলেই অপরাজিত থেকে সুপার এইটে উঠবেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। আর তারপর ভারতীয় টিমের সুপার এইটের সফর শুরু হবে। বিশ্বকাপের সুপার এইটে এখনও অবধি চারটি দল যোগ্যতা অর্জন করেছে। সেগুলি হল , অস্ট্রেলিয়া, ভারত, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। বাকি আরও চারটি দল সুপার এইটে ওঠার সুযোগ পাবে। জানেন বিশ্বকাপের সুপার এইটে ভারতের সম্ভাব্য প্রতিপক্ষ ও সূচি?

১৯ জুন থেকে শুরু হচ্ছে এ বারের টি-২০ বিশ্বকাপের সুপার এইট পর্ব। তার পরের দিন (অর্থাৎ ২০ জুন) রয়েছে রোহিত শর্মার ভারতের ম্যাচ। এখনও ওই ম্যাচের প্রতিপক্ষ ঠিক হয়নি। কারণ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে এখনও চারটি দলের সুপার এইটে ওঠা বাকি। ২০ জুনের পর বিশ্বকাপের সুপার এইটে ভারতের দ্বিতীয় ম্যাচ ২২ জুন। আর টিম ইন্ডিয়ার তৃতীয় ম্যাচ ২৪ জুন। ওই ম্যাচে টিম ইন্ডিয়ার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

চলতি টি-২০ বিশ্বকাপের সুপার এইটে ভারতের সম্ভাব্য প্রতিপক্ষ ও সূচি

১. ভারত বনাম আফগানিস্তান , কেনসিংটন ওভাল, বার্বাডোজ , ২০ জুন, ভারতীয় সময় অনুসারে রাত ৮টা।
২. ভারত বনাম বাংলাদেশ/নেদারল্যান্ডস/নেপাল , স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম, অ্যান্টিগা অ্যান্ড বারবুডা , ২২ জুন, ভারতীয় সময় অনুসারে রাত ৮টা।
৩. ভারত বনাম অস্ট্রেলিয়া (এই ম্যাচ আসল সূচিতেও দেখা যাচ্ছে, অর্থাৎ এই ম্যাচের তারিখ ও প্রতিপক্ষ কনফার্ম) , ড্যারেন সামি ক্রিকেট গ্রাউন্ড, সেন্ট লুসিয়া , ২৪ জুন, ভারতীয় সময় অনুসারে রাত ৮টা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 5 =