পোল্ট্রি ফার্মের দেওয়াল ধসে মৃত এক, আহত পাঁচ

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: পোল্ট্রি ফার্মের দেওয়াল ধসে এক শ্রমিকের মৃত্যু ও পাঁচ শ্রমিকের আহত হওয়ার ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়াল বাঁকুড়ার তালডাংরা থানার ডুমুরডিহা গ্রামে। ঘটনার খবর পাওয়ার পরই ঘটনাস্থলে ছুটে যান বাঁকুড়ার জেলাশাসক ও পুলিশ সুপার। আহতদের উদ্ধার করে বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তৃণমূল নেতাদের মদতে নিম্নমানের সামগ্রী ব্যবহার করে নির্মাণ করাতেই এই দুর্ঘটনা বলে অভিযোগ তুলে দুর্ঘটনাস্থলে বিক্ষোভে ফেটে পড়েন এলাকাবাসী।
বাঁকুড়ার তালডাংরা থানার ডুমুরডিহা গ্রামে সম্প্রতি একটি বিশালাকার পোল্ট্রি ফার্ম তৈরি করে একটি বেসরকারি সংস্থা। পোল্ট্রি ফার্মের একধারে থাকা গুদামঘর সম্প্রতি দোতলা করার কাজ শুরু করে সংস্থাটি। শুক্রবার দুপুরে আচমকাই ওই স্টোরের নির্মীয়মাণ দোতলার একটি পাঁচিল হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। ঘটনার সময় ওই স্টোরের টিনের শেডের বারান্দায় বসে দুপুরের খাবার খাচ্ছিলেন শ্রমিকেরা। নির্মীয়মান দেওয়ালের একাংশ টিনের শেডের ওপর ভেঙে পড়ায় চাপা পড়ে যান ৬ জন শ্রমিক। এর মধ্যে ঘটনাস্থলেই মৃত্যু হয় এক শ্রমিকের।
ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ, দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনী। তাঁদের তৎপরতায় আহতদের উদ্ধার করে দ্রুত বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে পাঠানো হয়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান বাঁকুড়ার জেলাশাসক এন সিয়াদ, পুলিশ সুপার বৈভব তেওয়ারি ও বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি অনুসূয়া রায়। স্থানীয়দের অভিযোগ, তৃণমূল নেতাদের মদতে ওই নির্মাণের জন্য প্রয়োজনীয় অনুমতি নেওয়া হয়নি। অন্যদিকে গ্রামবাসীদের একাংশের দাবি, স্থানীয় তৃণমূল নেতাদের মদতেই অতি নিম্নমানের সামগ্রী ব্যবহারের ফলেই এই দুর্ঘটনা ঘটেছে। নির্মাণের ক্ষেত্রে অনুমতি নেওয়া হয়েছিল কিনা বা নির্মাণের সামগ্রীর মান কী ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন জেলাশাসক ও পুলিশ সুপার। তৃণমূল নেতাদের মদতের অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × five =