কংক্রিটের রাস্তার ওপর দেড় ফুট কাদা! ধানের চারা পুঁতে প্রতিবাদ গ্রামবাসীদের

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: রাস্তার ওপর জমে রয়েছে দেড় ফুট কাদা। সেই দেড় ফুট কাদার নীচে চাপা পড়ে রয়েছে কংক্রিটের রাস্তা। কাদার ওপর দিয়ে ছুটে যাচ্ছে জল। বাঁকুড়ার তালডাংরা ব্লকের বেনাচাপড়া গ্রামে দিনের পর দিন জল কাদা ডিঙিয়ে এভাবেই যাতায়াত চলছে বলে দাবি গ্রামবাসীদের। প্রতিবাদে রাস্তায় ধানের চারা পুঁতে আন্দোলনে সামিল হলেন গ্রামের মানুষ। এ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর।
বাঁকুড়ার তালডাংরা ব্লকের প্রত্যন্ত বেনাচাপড়া গ্রামের রাস্তা একসময় কাঁচা ছিল। প্রতি বর্ষায় যাতায়াত করতে রীতিমতো সমস্যায় পড়তে হচ্ছিল স্থানীয় বাসিন্দাদের। পরিস্থিতি বুঝে ওই রাস্তা কংক্রিটের করার উদ্যোগ নেয় স্থানীয় গ্রাম পঞ্চায়েত। রাস্তা কংক্রিটের হলেও,গ্রামের মানুষের দুঃখ ঘোচেনি বলেই দাবি। গ্রামবাসীদের দাবি, গ্রামে উপযুক্ত নিকাশি ব্যবস্থা না থাকায় রাস্তার ওপর দিয়েই ছুটতে থাকে জলের স্রোত। আর তাতেই কংক্রিটের রাস্তার ওপর জমে যায় দেড় ফুট পলি ও কাদা। জল ও কাদায় মাখামাখি সেই রাস্তা দিয়ে যাতায়াত করতে গিয়ে বর্ষার এই মরসুমে ব্যাপক সমস্যায় পড়তে হয় স্থানীয়দের।
গ্রামবাসীদের অভিযোগ, এই পরিস্থিতিতে গ্রামে নিকাশিনালা তৈরির জন্য বারেবারে পঞ্চায়েত সহ স্থানীয় ব্লক প্রশাসনের দ্বারস্থ হয়েছেন স্থানীয়রা। কিন্তু প্রশাসন কোনও ব্যবস্থা না নেওয়ায় তুমুল সমস্যায় পড়েছেন স্থানীয় বাসিন্দারা। স্থানীয়দের দাবি, বারবার প্রশাসনকে জানিয়েও লাভ না হওয়ায় শেষ পর্যন্ত প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করার জন্য প্রতিবাদের এই নতুন রাস্তায় হাঁটতে হয়েছে তাঁদের।
বিজেপির দাবি, ওই গ্রাম সংসদ দীর্ঘদিন ধরে বিজেপির দখলে থাকাতেই উন্নয়নের কাজে ওই গ্রামকে বঞ্চিত করা হচ্ছে। তৃণমূল অবশ্য সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + 1 =