সোমবারের সকালে স্বপ্নপূরণ আপামর ভারতবাসীর, অস্কার জিতল ‘নাটু নাটু’

সোমবারের সকালে সবাইকে পিছনে ফেলে অস্কার জিতে নিল ‘নাটু নাটু’। আশায় বুক বেঁধেছিলেন আপামর দেশবাসী। টিম ‘আরআরআর’ এর পাশাপাশি স্বপ্নপূরণ হল তাঁদেরও। অস্কারের মঞ্চে ইতিহাস গড়ল ‘আরআরআর’ –এর গান ‘নাটু নাটু’।  অস্কার মঞ্চে ভারতের মুখ উজ্জ্বল করল এই গান।

টানা এক বছর ধরে একের পর এক পুরস্কার নিজের দখলে রেখেছে রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’ ছবির এই গান। বিদেশের মাটিতে বারে বারে প্রশংসিতও হয়েছে।  গোল্ডেন গ্লোবের পর এবার অস্কারের মঞ্চ। সেরা মৌলিক গানের বিভাগে অস্কার জিতে নিলেন এম এম কীরাবাণী। তে‌লুগু ছবির ইতিহাসে নজির গড়ে অস্কার জিতল ‘আরআরআর’ ছবির গান ‘নাটু নাটু’।

এর আগে ‘গোল্ডেন গ্লোব’ ও ‘ক্রিটিক্‌স চয়েস অ্যাওয়ার্ড’ জিতে দৌড়ে এগিয়ে ছিল ‘নাটু নাটু’। একাধিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে টেক্কা দিয়েছে রিয়ানা, লেডি গাগার মতো তাবড় পপ তারকাদের। বিশ্ববন্দিত তারকাদের গানকে টেক্কা দিয়ে চূড়ান্ত দৌড়ে জয় ছিনিয়ে নিল চন্দ্র বোস ও এম এম কীরাবাণীর সৃষ্টি।

২০২২ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় এস এস রাজামৌলি পরিচালিত ছবি ‘আরআরআর’। তার পর থেকেই চর্চার কেন্দ্রে থেকেছে এই তেলুগু ছবি। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের বক্স অফিসেও কুড়িয়েছে দর্শকের প্রশংসা। স্বীকৃতি পেয়েছে সমালোচকদের কাছেও। শুধু ছবিই নয়, ছবিকে ছাপিয়ে জনপ্রিয় হয়েছে ‘নাটু নাটু’ গান।

এমএম কীরাবাণী, কলা ভৈরব এবং রাহুল সিপলিগুঞ্জের কণ্ঠে এই গান বর্তমানে গোটা বিশ্বে চর্চায়। সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং-এই খবর। গোল্ডেন গ্লোবের পর এবার অস্কারের দিকে তাকিয়ে ছিল গোটা টিম। গত বছর মার্চ মাসে মুক্তি পেয়েছিল ছবিটি। সে সময় বলিউডে খরা চলছে। একের পর এক ছবি ফ্লপ। প্রায় সাড়ে চারশো কোটি টাকা দিয়ে বানানো এই ছবি ব্যবসা করেছিল ১২০০ কোটি টাকার। রামচরণ ও জুনিয়র এনটিআরের অভিনয় তো প্রশংসিত হয়েছিল, একই সঙ্গে ছবির চিত্রনাট্য, প্রেক্ষাপটও বেশ মনে ধরেছিল দর্শকের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + 8 =