আদি তৃণমূলিরা বঞ্চিত, নব্যদের প্রাধান্যের অভিযোগে পোস্টার বাঁকুড়ায়

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া:নির্বাচনের আগের দিন কোতুলপুরে পড়ল পোস্টার। আর তা নিয়েই ফের তৃণমূলের আদি বনাম নব্যদের মধ্যে দ্বন্দ্বের অভিযোগ উঠল। যদিও বিজেপির কাজ বলে দাবি তৃণমূলের। অভিযোগ অস্বীকার করেছে বিজেপি।
পঞ্চায়েত ভোটের আগের দিন বাঁকুড়ার কোতুলপুরে পোস্টার ঘিরে তৃণমূলের আদি বনাম নব্যদের মধ্যে দ্ব¨েµর অভিযোগ উঠল। শুক্রবার সকালে কোতুলপুর ব্লকের রামডিহা এলাকায় বেশ কিছু ছাপানো পোস্টার পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। পোস্টারে আদি তৃণমূলিদের বঞ্চিত করে দলে নব্যদের প্রাধান্য দেওয়ার অভিযোগ করা হয়েছে। নব্যদের বিরুদ্ধে দুর্নীতিরও অভিযোগ তোলা হয়েছে পোস্টারে। নির্বাচনের আগে মানুষকে বিভ্রান্ত করতে বিজেপি এই কাজ করেছে বলে দাবি তৃণমূলের। অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।
বাঁকুড়ার কোতুলপুরে গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতি স্তরে সে অর্থে বিরোধীরা প্রার্থী দিতে না পারায় ওই দু’টি স্তরের অধিকাংশ আসনে আগেই বিনা প্রতিদ্বন্দিতায় জয় পেয়েছে তৃণমূল। স্বাভাবিক ভাবে শুধুমাত্র ব্লকের জেলা পরিষদ আসনগুলিতে নির্বাচন হবে আগামিকাল। নির্বাচনের যখন মাত্র আর কয়েক ঘণ্টা বাকি, তার ঠিক আগে তৃণমূলের আদি বনাম নব্য দ্ব¨েµর অভিযোগ ওঠায় বেশ কিছুটা অস্বস্তিতে পড়েছে ঘাসফুল শিবির।
পোস্টারে কোনও প্রেস লাইন না থাকায় সেগুলি কে বা কারা ছড়িয়েছে, তা নিয়ে ধন্দ রয়েছে। তবে পোস্টারে স্পষ্টতই অভিযোগ করা হয়েছে তৃণমূলের নব্য নেতৃত্বের বিরুদ্ধে। দলে আদি নেতা কর্মীদের গুরুত্ব না দিয়ে নতুনদের প্রাধান্য দেওয়া হচ্ছে বলে অভিযোগ করারû পাশাপাশি নতুনদের বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ আনা হয়েছে। এই বিষয় মাথায় রেখে পোস্টারের শেষে লেখা, তৃণমূলের এই লুঠেরাদের রুখতে যেখানে বিজেপি জিতবে, সেখানে বিজেপিকে এবং যেখানে সিপিএম জিতবে, সেখানে সিপিএমকে ভোট দেওয়ার আবেদন জানানো হয়েছে।
এই পোস্টারের বিষয়টি সামনে আসতেই শুরু হয়েছে তৃণমূল বিজেপি চাপানউতোর। তৃণমূলের দাবি, দলের অন্দরে কোন দ্ব¨µ নেই। ভোটের আগের দিন ভোটারদের বিভ্রান্ত করতেই এই পোস্টার দিয়েছে বিজেপি। বিজেপি এই অভিযোগ উড়িয়ে দিয়ে ঘটনার জন্য কাঠগড়ায় তুলেছে তৃণমূলের গোষ্ঠীদ্ব¨µকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + 18 =