সঙ্গী খুঁজতে গিয়ে ডেটিং অ্যাপে প্রতারণার ফাঁদে বৃদ্ধ, খোওয়ালেন কোটি টাকা

পুণে:একাকী জীবনে সঙ্গী চেয়েছিলেন।
সেই সঙ্গীর খোঁজেই ‘ডেটিং অ্যাপে’ কোটি টাকা খোয়ালেন ৭৮ বছরের এক বৃদ্ধ। সঙ্গীতো মেলেনি, উল্টে টাকাও ফেরত পাননি। শেষে পুলিশের দ্বারস্থ হয়েছেন মহারাষ্ট্রের ওই বাসিন্দা। ঘটনার তদন্তে নেমেছে পুণের সাইবার অপরাধ থানার পুলিশ।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযোগকারী পুনের শিবাজিনগরের বাসিন্দা। তিনি একটি বেসরকারি সংস্থায় আধিকারিক পদে ছিলেন। বিপত্নিক ওই বৃদ্ধ অনলাইন মাধ্যমে সঙ্গীর খোঁজ করছিলেন। সেই সূত্রেই একটি ডেটিং অ্যাপের লিঙ্কে ক্লিক করেছিলেন। এর পর অনলাইন ফর্মে নিজের সম্পর্কে তথ্য দেন তিনি। পরবর্তী পর্যায়ে ওই ডেটিং অ্যাপের দুই কর্মী রজত সিং ও নেহা শর্মা তাঁর সঙ্গে যোগাযোগ করেন। পরিষেবার বিনিময়ে মোটা অঙ্কের টাকা চাওয়া হয়। এইসঙ্গে জানানো বয়, হোয়াটসঅ্যাপেই নতুন সঙ্গীর সঙ্গে যোগযোগ করিয়ে দেবে তারা। তবে টাকা দিলেও সঙ্গীনি মেলেনি। প্রতারিত হয়েছেন বুঝে বৃদ্ধ পুলিশের দ্বারস্থ হন।
এক পুলিশ আধিকারিক জানান, ওই ডেটিং অ্যাপের প্রতিনিধিদের মে, ২০২২ থেকে জানুয়ারি, ২০২৩-এর মধ্যে মোট ২০ বার টাকা পাঠান বৃদ্ধ। যার পরিমাণ ছিল ১ কোটি ২ লক্ষ ১২ হাজার ৫০০ টাকা। দিল্লি ও গাজিয়াবাদের দু’টি প্রাইভেট ব্যাংকের অ্যাকাউন্টে টাকা স্থানান্তরিত হয়। পুলিশেরদাবি, এই ধরনের ১৪৭ জন প্রতারক জাল ছড়িয়েছে পুনে শহরের। যাদের কাছে সর্বস্ব খোয়াচ্ছেন বহু নাগরিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + sixteen =