প্রকাশ্যে ওডিশার স্বাস্থ্যমন্ত্রীকে গুলি এক এএসআই-এর, অবস্থা আশঙ্কাজনক

ওডিশা: পুলিশ আধিকারিকের হাতেই গুলিবিদ্ধ হলেন ওডিশার স্বাস্থ্যমন্ত্রী নবকিশোর দাস। রবিবার ঝাড়সুগুড়া জেলার একটি অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার সময় ঘটনাটি ঘটে। আচমকা স্বাস্থ্যমন্ত্রীকে লক্ষ্য করে গুলি ছোড়েন অ্যাসিস্ট্যান্ট সাব ইনস্পেক্টর গোপাল দাস। গুরুতর আহত অবস্থায় স্বাস্থ্যমন্ত্রীকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ওড়িশার ব্রজরাজনগরের এসডিপিও গুপ্তেশ্বর ভয় জানিয়েছেন, সে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ঝাড়সুগুড়ায় একটি অনুষ্ঠানে যাচ্ছিলেন। তাঁকে লক্ষ্য করে হঠাৎ গুলি চালান গোপাল দাস।দুটি গুলি চলে। দুপুর ১টা নাগাদ ঘটনাটি ঘটে গান্ধি চকে। আকস্মিক এই ঘটনায় হতচকিত হয়ে পড়েন মন্ত্রীর অন্যান্য নিরাপত্তারক্ষীরা। তারপরই মন্ত্রীকে দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিত্সার পর এয়ারলিফট করে তাঁকে ভুবনেশ্বরের হাসপাতালে নিয়ে আসা হয় বলে সূত্রের খবর।

সম্প্রতি ঘটনার সময়ের একটি ভিডিও সংবাদ মাধ্যমের হাতে এসেছে। যেখানে দেখা গিয়েছে গাড়ি থেকে বের হওয়ার সময় সমর্থকরা মন্ত্রীর নামে স্লোগান দিচ্ছেন সমর্থকরা। আচমকা গুলির শব্দ। বুকে হাত দিয়ে বসে পড়লেন স্বাস্থ্যমন্ত্রী।যদিও সেই ভিডিও ফুটেজটি বেশ অস্পষ্ট।

ঘটনার প্রতিবাদে এলাকায় বিক্ষোভ দেখান বিজেডি কর্মী সমর্থকেরা। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, গোটা ঘটনাটাই পূর্ব পরিকল্পিত। ওড়িশার স্বাস্থ্যমন্ত্রীকে খুব কাছ থেকে গুলি করেছেন অভিযুক্ত পুলিশকর্মী।গত কয়েকদিন ধরেই খবরের শিরোনামে ছিলেন প্রবীণ এই বিজেডি নেতা নবকিশোর দাস। সম্প্রতি, মহারাষ্ট্রের একটি মন্দিরে ১ কোটিরও বেশি টাকা খরচ করে ১.৭ কেজির একটি সোনার কলস এবং ৫ কেজি রূপো দান করেছিলেন এই মন্ত্রী।

কিন্তু কেন এক পুলিশ আধিকারিক স্বাস্থ্যমন্ত্রীকে গুলি করলেন তা স্পষ্ট নয়। ঘটনার তদন্ত চলছে।

চব্বিশের নির্বাচনের আগে সে রাজ্যের মন্ত্রীর ওপর এভাবে গুলি চালনার ঘটনা যথেষ্ট উদ্বেগজনক বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × two =