ওড়িশা থেকে কলকাতা পর্যন্ত বিনামূল্যে বাস পরিষেবার ঘোষণা মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের

ওড়িশায় আটকে থাকা বাংলার মানুষেদের পাশে দাঁড়ালেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। শুক্রবারের দুর্ঘটনার জেরে বালেশ্বর রুটে ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে গিয়েছে। যাত্রীদের সমস্য়ার কথা মাথায় রেখে মুখ্য়মন্ত্রী নবীন পট্টনায়ক পুরী, কটক ও ভুবনেশ্বর থেকে কলকাতা অবধি বিনামূল্যে বাস পরিষেবা চালু করার ঘোষণা করেন। এই পরিষেবা শুরু হয় রবিবার থেকেই। যতদিন অবধি বালেশ্বর রুটে রেল চলাচল স্বাভাবিক হবে না, ততদিন অবধি এই বাস পরিষেবা চালু থাকবে বলেও জানানো হয় ওড়িশা সরকারের তরফ থেকে।
কারণ, ওড়িশার বালেশ্বরের কাছে ঘটে যাওয়া দুর্ঘটনার জেরে বন্ধ দক্ষিণ-পূর্ব রেলের একাংশের রেল পরিষেবা। বিগত তিনদিন ধরে ক্রমাগত বাতিল হচ্ছে একের পর এক ট্রেন। রবিবারও প্রায় ১৬টির কাছাকাছি ট্রেন বাতিল করা হয়।এই ট্রেন বাতিলের জেরে ব্য়াপক সমস্যায় পড়েছেন বহু মানুষ। যাত্রীদের এই সমস্য়া দূর করার জন্য রবিবার এক বিশেষ ঘোষণা করেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। রবিবার তিনি জানান, পুরী, কটক ও ভুবনেশ্বর থেকে কলকাতা অবধি বিশেষ বাস পরিষেবা চালু করা হচ্ছে। সম্পূর্ণ নিখরচায় এই বাসে যাতায়াত করা যাবে। দৈনিক ৫০টি করে বাস চলবে। রবিবার সকালেই এই বার্তা দেওয়া হয় ওড়িশার তথ্য ও জনসংযোগ বিভাগের তরফ থেকে। জানা গিয়েছে, দৈনিক প্রায় ৫০টি করে বাস চলবে।
পাশাপাশি এদিন সকালেই ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় নিহত ও আহতদের জন্য ক্ষতিপূরণের ঘোষণা করেন। নিহতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানান। পাশাপাশি গুরুতর আহত হয়েছেন যাঁরা, তাঁদের ১ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − four =