এখন মহিলাদের প্রতি অত্যাচার, শিশুদের সুরক্ষা, সমাজের জন্য উদ্বেগের বিষয় : প্রধানমন্ত্রী

নয়াদিল্লি : এখন মহিলাদের প্রতি অত্যাচার, শিশুদের সুরক্ষা, সমাজের জন্য অত্যন্ত উদ্বেগের বিষয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেই উদ্বেগ প্রকাশ করে একথা বললেন। তিনি বলেছেন, মহিলাদের নিরাপত্তার জন্য দেশে অনেক কঠোর আইন করা হয়েছে, কিন্তু আমাদের তা আরও সক্রিয় করতে হবে। মহিলাদের প্রতি অত্যাচার সংক্রান্ত মামলায় যত দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে, অর্ধেক জনসংখ্যা তত বেশি নিরাপত্তার নিশ্চয়তা পাবে।

শনিবার দিল্লির ভারত মণ্ডপমে জেলা বিচার বিভাগের দু’দিন ব্যাপী জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদী বলেছেন, “গত ১০ বছরে ন্যায়বিচার সহজলভ্য করতে বেশ কয়েকটি পদক্ষেপ নিয়েছে দেশ। আদালতের আধুনিকীকরণের জন্য মিশন-পর্যায়ের কাজ করা হচ্ছে, যাতে সুপ্রিম কোর্ট এবং বিচার বিভাগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। আজকের অনুষ্ঠানটিও তার একটি উদাহরণ।

প্রধানমন্ত্রী মোদী জোর দিয়ে বলেছেন, “বিগত এক দশকে ন্যায়বিচারে বিলম্ব দূর করার জন্য বিভিন্ন স্তরে উল্লেখযোগ্য প্রচেষ্টা করা হয়েছে। গত ১০ বছরে, দেশ বিচার বিভাগীয় অবকাঠামোর উন্নয়নে প্রায় ৮ হাজার কোটি টাকা ব্যয় করেছে। মজার বিষয় হল, গত ২৫ বছরে বিচারিক অবকাঠামোতে ব্যয় করা মোট অর্থের ৭৫ শতাংশ শুধুমাত্র গত ১০ বছরে ব্যয় করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + fourteen =