ইডি-র ডাক এলেও যাবেন না অভিষেক, স্পষ্ট বার্তা তৃণমূলের সেকেন্ড-ইন- কমান্ডের

রুজিরার ই়ডি দপ্তরে হাজিরা এবং পঞ্চায়েত ভোট ঘোষণা দিনই ফের অভিষেকের কাছে এল তলবের নোটিশ। সিবিআইয়ের পর এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়োগ দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদ করতে তলব এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।
তবে ইডি-র এই সমনের কথা শুনে হুঙ্কার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। বৃহস্পতিবার তিনি কড়া ভাষায় জানান,’কারও বাবার চাকর নই, ডাকলেই যেতে হবে নাকি।’ একইসঙ্গে খুব স্পষ্ট ভাষায় বার্তা দিলেন মঙ্গলবার ১৩ জুন তিনি ইডি দপ্তরে হাজিরা দেবেন না। পাশাপাশি ইডি-র তরফ থেকে এই নোটিশ পাওয়ার পর ক্ষোভ উগরে দিয়ে তৃণমূলের সেকেন্ড-ইন-কম্যান্ড জানান,’যতবার ডাকবে ততবার যেতে হবে নাকি? নবজোয়ার যাত্রা থামানোর কোনও প্রশ্ন নেই। ১৬ তারিখ নবজোয়ার শেষ হচ্ছে। তারপর নির্বাচন। পঞ্চায়েত শেষ হলে তারপর দেখা যাবে। ৮ জুলাইয়ের পর যেদিন খুশি ডাকবে আমি যাব। ওঁরা যদি ৯ জুলাই ডাকে, সেদিনই যাব। কিন্ত আমি বিজেপির ক্রীতদাস নই।’ একইসঙ্গে অভিষেক এদিনের অনুষ্ঠান মঞ্চ থেকে এও জানান,’নবজোয়ার যাত্রা শেষের আগে আমার হাতে ১০-১১ ঘণ্টা নষ্ট করার মতো সময় নেই। আমি আগের বারই বারবার বলে এসেছিলাম। আমি ডাকলেই সহযোগিতা করব কিন্তু নবজোয়ার যাত্রা শেষ হতে দিন।’ এখানেই শেষ নয়, অভিষেকের অভিযোগ, ‘এই সমন কোনও কাকতালীয় নয়। আমার স্ত্রীকে প্রায় গত একবছর কোনও সমন পাঠায়নি। নবজোয়ার শুরু হতেই তৎপরতা শুরু হল। এদিন আমার স্ত্রীর জিজ্ঞাসাবাদ পর্ব শেষ হওয়ার ১৫ মিনিটের মধ্যে নোটিশ পাঠিয়েছে। জেনে বুঝে হেনস্থা করছে বিজেপি। ‘ পাশাপাশি তাঁর সংযোজন, ইডির পাঠানো সমন তাঁর বাড়ির ঠিকানায় আসেনি। সমনটি এসেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির ঠিকানায়।
প্রসঙ্গত, গত ২০ মে নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত কুন্তল ঘোষের চিঠি মামলায় হাইকোর্টের নির্দেশের পর ডায়মণ্ড হারবারের তৃণমূল সাংসদকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল সিবিআই। সেবার নবজোয়ার যাত্রা মাঝপথে থামিয়ে কলকাতা ফিরে নিজাম প্যালেসে হাজিরা দিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ৯ ঘণ্টা ৪০ মিনিট জিজ্ঞাসাবাদ পর্বের নিজাম প্যালেস থেকে বার হন অভিষেক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − seven =