ক্যারিবিয়ানদের টি-২০ বিশ্বকাপ দলে ঠাঁই হল না রাসেল-নারিনের

ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটাররা বেশিরভাগ সময়ই জাতীয় দলের হয়ে খেলেন না। আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরেই থাকেন তাঁরা। সারাবছর ধরে টি-২০ ফ্র্যাঞ্চাইজি লিগে খেলে বেড়ান। শুধুমাত্র আইসিসি ইভেন্টে তাঁদের দেখা মেলে। তারকা ইমেজের জোরে ঠিক জাতীয় দলে জায়গা করে নিতেন। ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, সুনীল নারিনদের এভাবেই দেখে অভ্যস্ত ক্রিকেট বিশ্ব। এতদিন ধরে সেটাই হয়ে এসেছে। তবে আর নয়। ক্রিকেটারদের মর্জিমাফিক চলা ভালো চোখে দেখছে না ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট বোর্ড। আন্দ্রে রাসেল, সুনীল নারিনদের বাইরে পথ দেখাল ক্যারিবিয়ান বোর্ড। দুই তারকা অলরাউন্ডারকে ছাড়াই টি-২০ বিশ্বকাপে দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। জায়গা পাননি ক্রিস গেইলও।

বিশ্বকাপ খেলতে মুখিয়ে ছিলেন গেইল-রাসেলরা। গতবছর টি-২০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের হয়ে শেষবার খেলেছিলেন রাসেল। গতমাসে একটি সাক্ষাৎকারে বিশ্বকাপ দলে ফেরার কথা উল্লেখ করেছিলেন আইপিএলে কেকেআর টিমের অন্যতম সদস্য। যদিও সেদেশের ক্রিকেট বোর্ড রাসেলকে বাদ দিয়ে দল ঘোষণা করেছে। একই পরিস্থিতি ক্রিস গেইলের সঙ্গেও ঘটেছে।

বিশ্বকাপের দল ঘোষণার আগে একটি সাক্ষাৎকারে গেইল বলেন, আমি একজন বাচ্চা ছেলের মতো। ডেবিউয়ের জন্য ভীষণ উত্তেজিত আমি। গেইলের কথায় কান দেননি ক্যারিবিয়ান বোর্ডের নির্বাচকরা। জায়গা পাননি স্পিন অলরাউন্ডার সুনীল নারিন। ২০১৬ সালের টি-২০ বিশ্বকাপ ফাইনালের শেষ ওভারে ৪টি ছক্কা হাঁকিয়ে ওয়েস্ট ইন্ডিজকে বিশ্বকাপ জেতানো কার্লোস ব্রেথওয়েটও অস্ট্রেলিয়া যাওয়ার টিকিট পাননি।

রাসেল-নারিনদের ঠাঁই না হলেও দলে ফিরেছেন তারকা ব্যাটার এভিন লুইস। গতবছর টি-২০ বিশ্বকাপে শেষবার খেলেছিলেন লুইস। ফিটনেস সমস্যায় জাতীয় দলের হয়ে খেলতে পারছিলেন না। এছাড়া আনক্যাপড খেলোয়াড় ইয়ানিক করিয়াহ এবং রমন রিফর জায়গা পেয়েছেন। ইয়ানিক ডান হাতি লেগস্পিনার এবং রিফর বাঁ হাতি ব্যাটিং অলরাউন্ডার। রিফর অতীতে টেস্ট এবং ওয়ান ডে টিমে খেলেছেন। নেতৃত্ব দেবেন নিকোলাস পুরান। সহ-অধিনায়ক রোভম্যান পাওয়েল। ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজের টি-২০ টিম: নিকোলাস পুরান (ক্যাপ্টেন), রোভম্যান পাওয়েল (সহ-অধিনায়ক), ইয়ানিক কারিয়া, জনসন চার্লস, শেলডন কন্ট্রোল, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, এভিন লুইস, কাইল মেয়ার্স, ওবেড ম্যাকঁয়, রেমন রিফর এবং ওডিয়ান স্মিথ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + 10 =