পঞ্চায়েত ভোটে সন্ত্রাস নয়, চাই ভাল প্রার্থী, বার্তা অভিষেকের

‘পঞ্চায়েত ভোটে কোনও সন্ত্রাস হবে না। আর তার জন্য প্রয়োজন ভাল প্রার্থী।‘ সোমবার কোচবিহারে পৌঁছে এমনই বার্তা তৃণমূলের সেকেন্ড-ইন- কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। এদিকে সামনেই পঞ্চায়েত নির্বাচন। আর ২০২৩-এর পঞ্চায়েত কারও কাছে নিজের শক্তি পরীক্ষার লড়াই তো কারও কাছে অস্তিত্ব টিকিয়ে রাখার। ২০২৪-এ লোকসফভা নির্বাচনের আগে এই রাজনৈতিক লড়াইয়ে নিজেদের শক্তি পরীক্ষা করতে আর দলের মধ্যে গোষ্ঠীদ্বন্দ্ব মেটাতে এবার ময়দানে নেমেছেন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক স্বয়ং। কারণ, তাঁর লক্ষ্য জনসংযোগ বাড়িয়ে নির্বাচনী লড়াইয়ে বিরোধীদের পর্যুদস্ত করতে।
একাধিক কর্মসূচি নিয়ে সোমবার কোচবিহার পৌঁছন অভিষেক বন্দ্যোপাধ্যায়। হেলিপ্যাড থেকে পায়ে হেঁটে এদিন তিনি আসেন মদনমোহন মন্দিরে। সেখানেই পুজো দেন তিনি। এখানে বলে রাখা শ্রেয়, কোচবিহার থেকে সাগর এই জনসংযোগ যাত্রায় অত্যন্ত গুরুত্বপূর্ণ হল কোচবিহার জেলা। রাস্তাতে তাঁর সঙ্গে কীর্তনিয়া, রাভা নৃত্য শিল্পী তাঁরাও পা মেলান। এছাড়া হাজির থাকতে দেখা যা বহু তৃণমূল কংগ্রেস কর্মীকেও। সূত্রে খবর, রাজনৈতিক কর্মসূচি পালনের পাশাপাশি অভিষেক বন্দ্যোপাধ্যায় রাত্রিবাস করবেন দিনহাটাতেই। সীমানা লাগোয়া গ্রামেই রাত্রিবাস করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।
এদিন উত্তরবঙ্গের পথে রওনা হওয়ার আগে দমদম বিমানবন্দরে সাংবাদিকদের জানান, ‘ভারতবর্ষে এরকম কোনও কর্মসূচি আগে কেউ করেননি। আমি বরাবর বলি রক্তপাতহীন ভোটের কথা। কিন্তু একমাত্র ভাল প্রার্থী হলেই সেটা সম্ভব।’ একইসঙ্গে তাঁর সংযোজন, ‘ভাল মানুষ যাতে রাজনীতিতে আসেন, সেই কারণেই তিনি মানুষের কাছে যাচ্ছেন। কথা হবে সকলের সামনে। মানুষ ঠিক করে নেবেন কে তাঁদের নেতৃত্ব দেবেন।’ এখনও পর্যন্ত তৃণমূল সূত্রে যে খবর মিলছে তাতে এবার পঞ্চায়েতের প্রার্থী বাছাই-এর ক্ষেত্রে বড় ভূমিকা থাকবে তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ডের। চূড়ান্ত তালিকা অবশ্য তৈরি হবে তৃণমূল সুপ্রিমোর হাতেই। ফলে এবার নির্বাচন রক্তপাতবিহীন হবে বলেই আশাবাদী তিনি।
এদিনও বিজেপিকে নিশানা করতে ছাড়েননি অভিষেক। তাঁর স্পষ্ট বার্তা, ‘উত্তরবঙ্গ বা দক্ষিণবঙ্গ বলে আলাদা কিছু নেই। পুরোটাই বাংলা।‘এদিকে সূত্রে খবর, মঙ্গলবার থেকে জনসংযোগ যাত্রা এবং গ্রাম বাংলার মতামত এই কর্মসূচি শুরুর আগে অভিষেককে শুভেচ্ছা জানান তৃণণূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং। পালটা টুইটে ধন্যবাদ জানান অভিষেকও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × three =