নিজের স্টুডিওতেই আত্মঘাতী জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিল্প নির্দেশক নীতিন দেশাইয়ের

বুধবার সকালে ঘটল বলিউডে নক্ষত্র পতন। জন্মদিনের মাত্র সাত দিন আগেই অঘটন ঘটিয়ে ফেললেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিল্প নির্দেশক নীতিন দেশাই। নিজের স্টুডিয়োতেই গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন তিনি। ঘটনার তদন্ত শুরু করেছে মুম্বই পুলিশ। জানা গিয়েছে, মাথায় উপর ছিল কয়েকশো কোটি টাকার দেনা। সেই দেনার দায়ে নাকি বিপর্যস্ত ছিলেন তিনি। হয়তো সেই কারণেই শেষমেশ এই চরম সিদ্ধান্ত নিলেন নিতিন।

বলিউডের বহু ব্লকবাস্টার ছবির সেটে নির্মাণ করেছিলেন তিনি। পর্দায় জীবন্ত করে তুলেছেন সিনেমার গল্পগুলিকে। ‘১৯৪২ আ লভ স্টোরি’, ‘লগান’, ‘দেবদাস’, ‘জোধা আকবর’, ‘হম দিল দে চুকে সনম’-এর মতো ছবির সেট তার হাতের ছোঁয়াতেই জীবন্ত হয়ে উঠছিল। হিন্দির পাশাপাশি মারাঠি ছবিতেও কাজ করেছেন নীতীন। তাঁর ঝুলিতে রয়েছে ‘খামোশি: দ্য মিউজিক্যাল’, ‘কামসূত্র: আ টেল অফ লাভ’, ‘করীব’, ‘সালাম বম্বে’, ‘দ্য লেজেন্ড অফ ভগৎ সিং’-এর মতো বহু হিট সিনেমা। ‘লগান’, ‘দেবদাস’, ‘হাম দিল দে চুকে সনম’ আর ‘ডক্টর বাবাসাহেব আম্বেদকর’ সিনেমার জন্য জাতীয় পুরস্কার পেয়েছেন নীতিন।

নীতিনের ঘনিষ্ঠ বন্ধু বিজেপি নেতা বিনোদ তাওর জানান, তার মাথায় ছিল ২৫২ কোটি টাকার ঋণ। বন্ধকে দেওয়া ছিল তাঁর এনডি স্টুডিয়ো। তিনি বলেন, ‘আমি মাঝে মধ্যেই কথা বলতাম, ওকে বোঝাতাম। আমি ওকে অমিতাভ বচ্চনের উদাহরণ দিতাম। বলতাম কী ভাবে উনি জীবনে ঘুরে দাঁড়িয়েছেন। ওকে এ-ও বলেছি যে, যদি তোমার স্টুডিয়ো লোনে ডুবে থাকে, তা হলে নতুন করে শুরু করো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + fifteen =