আইসিস সমর্থকদের খুঁজতে তিন  রাজ্যের ৬০ জায়গায় এনআইএ তল্লাশি

আইসিসি সমর্থকদের খুঁজতে দেশজুড়ে তল্লাশি অভিযান শুরু করল এনআইএ। তামিলনাড়ু, কেরল ও কর্নাটক- তিন দক্ষিণী রাজ্যের ৬০টিরও বেশি স্থানে তল্লাশি চালিয়েছে জাতীয় তদন্তকারী সংস্থা। গত বছর কোয়েম্বাত্তুর ও ম্যাঙ্গালুরুতে হওয়া বিস্ফোরণের পিছনে আইসিস যোগ রয়েছে বলে সন্দেহ। আর সেই সূত্রেই নতুন করে এনআইএ-র এই তল্লাশি বলে খবর।

জানা গিয়েছে, বিভিন্ন ভিডিও ছড়িয়ে ঘৃণা ও বিদ্বেষ ছড়াতে চাইছে আইসিস। পুরো বিষয়টি খতিয়ে দেখে এর শিকড়ে পৌঁছতে চাইছে এনআইএ। আর তাই বুধবার সকালে তামিলনাড়ুতে প্রথমে শুরু হয় তল্লাশি। পরে কেরল ও কর্নাটকেও একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালায় তারা।

প্রসঙ্গত, গত বছর তামিলনাড়ুর কোয়েম্বাটোর ও কর্নাটকের মেঙ্গালুরুতে দুটি সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটে। কোয়েম্বাত্তুরে বিস্ফোরণের ঘটনায় জামেজ়া মুবিন নামক এক ব্যক্তির মৃত্যু হয়, যাকে ২০১৯ সালের একটি ঘটনায় আইসিস যোগে জিজ্ঞাসাবাদ করছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বিস্ফোরণের ঘটনায় তদন্তে জানা যায়, মুবিনের গাড়িতে দুটি গ্যাস সিলিন্ডার রাখা ছিল। একটিতে বিস্ফোরণ হয়ে তাঁর মৃত্যু হয়। পরে তাঁর বাড়িতে তল্লাশি অভিযান চালিয়ে কম শক্তিশালী বিস্ফোরক পদার্থ উদ্ধার করা হয়। এই ঘটনাগুলোর শিকড় খুঁজে বের করতেই তল্লাশি অভিযান শুরু করেছে এনআইএ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × five =