রাজভবনে এসে পৌঁছলেন নতুন রাজ্যপাল সিভি আনন্দ বোস

কলকাতা: নতুন রাজ্যপাল হিসেবে পশ্চিমবঙ্গে শপথ নিতে চলেছেন সিভি আনন্দ বোস। বুধবার তাঁর শপথগ্রহণ। তার আগে মঙ্গলবার সস্ত্রীক কলকাতায় পৌঁছলেন নতুন রাজ্যপাল।

সকাল সাড়ে দশটা নাগাদ তিনি রাজভবনে এসে পৌঁছন। তাঁর জন্য গার্ড অফ অনারের ব্যবস্থা করা হয়। বুধবার প্রথা মেনে নতুন রাজ্যপালকে শপথ বাক্য পাঠ করাবেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি। কলকাতা বিমানবন্দরে অভ্যর্থনা জানানোর পর নতুন রাজ্যপালকে স্বাগত জানান মন্ত্রী ও মেয়র ফিরহাদ হাকিম, শশী পাঁজা, মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী ও কলকাতা পুলিশের কমিশনার বিনীত গোয়েল। সকাল ৯টা নাগাদ কলকাতা বিমানবন্দরে রাজ্যপালের বিমান অবতরণ করে। তার পরেই তিনি বিমানবন্দর থেকে গাড়িতে রওনা হন। তবে এদিন রাজভবনে আসার পথে কৈখালির কাছে তাঁর কনভয়ের গতি কিছুটা রুদ্ধ হয়। যানজটে কিছুটা হলেও শ্লথ হয় কনভয়ের গতি। এরপর উড়ালপুলে ওঠার পরই তাঁর কনভয়ের গতি বাড়ে। সকাল সাড়ে দশটায় তাঁর কনভয় পৌঁছয় রাজভবনে।

এতদিন রাজ্যপাল হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করছিলেন মণিপুরের রাজ্যপাল লা গণেশন। কয়েক দিন আগে রাষ্ট্রপতি ভবন থেকে বিজ্ঞপ্তি জারি করে কেরল ব্যাচের প্রাক্তন আইএএস অফিসার সি ভি আনন্দ বোসকে স্থায়ী রাজ্যপালের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করা হয়। গত বৃহস্পতিবার রাষ্ট্রপতি ভবন থেকে তাঁর নিয়োগের চিঠি প্রকাশিত করা হয়েছিল। নোটিসের ঠিক পাঁচ দিনের মাথায় দায়িত্ব নিতে কলকাতায় এসে পৌঁছলেন আনন্দ।আগে মেঘালয় সরকারের উপদেষ্টা পদের দায়িত্ব সামলেছেন সি ভি আনন্দ বোস। তারও আগে কেরলের মুখ্যমন্ত্রীর সচিব হিসাবে কাজ করেছেন। কেরলের বিভিন্ন সরকারি দফতরের সচিব হিসাবে দায়িত্ব পালন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × five =