শাহাজানের বিরুদ্ধে নয়া মামলা, তিন জেলার ৬ ঠিকানায় তল্লাশি ইডির

ইডি অফিসারদের ওপর আক্রমণের ঘটনার পর ৪৯ দিন পার হয়ে গিয়েছে। এখনও পর্যন্ত তৃণমূল নেতা শেখ শাহজাহানের খোঁজ পাওয়া যায়নি। এই পরিস্থিতিতে নতুন করে তৎপর হল ইডি। শুক্রবার সকাল থেকে কলকাতা ও আশপাশের একাধিক জায়গায় শুরু হয়েছে ইডি-র তল্লাশি। সূত্রের খবর, শেখ শাহজাহানের বিরুদ্ধে যে খুন ও জমি দখলের অভিযোগ ছিল, তার ভিত্তিতেই একটি ইএসআইআর দায়ের করেছে ইডি। সেই মামলাতেই শুরু হয়েছে তল্লাশি। শুক্রবার সকাল থেকে হাওড়া, কলকাতা, উত্তর ২৪ পরগনা-সহ মোট ছ’জায়গায় তল্লাশি চালাচ্ছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা। ইডি সূত্রের খবর, শাহজাহানকে  ফের সমন পাঠানো হতে পারে।

শুক্রবার সকাল ৭টা নাগাদ ইডির আধিকারিকেরা হাওড়ার হালদারপাড়া এবং কলকাতার বিজয়গড়ের একটি ঠিকানায় তল্লাশি শুরু করেছেন। এছাড়াও বিরাটি-সহ উত্তর ২৪ পরগণার চার জায়গায় চলছে তল্লাশি। ইডি আধিকারিকদের সঙ্গে রয়েছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরাও। বিরাটিতে অরুণ সেনগুপ্ত নামের এক ব্যক্তির বাড়িতে হানা দিয়েছে ইডি। মধ্য হাওড়ার হালদারপাড়া লেনে পার্থপ্রতিম সেনগুপ্ত নামের এক মাছ ব্যবসায়ীর বাড়িতে হানা দিয়েছে ইডি। জানা যাচ্ছে, পার্থপ্রতিমের মাছের ভেড়ির ব্যবসা রয়েছে। সেই ব্যবসার সঙ্গে শাহজাহান শেখের যোগ রয়েছে বলেই অনুমান ।

সূত্রের খবর, আমদানি-রপ্তানি সংক্রান্ত ব্যবসায় ‘অনিয়ম’ নিয়ে নতুন একটি ইসিআইআর বা অভিযোগ দায়ের করেছে ইডি। তার ভিত্তিতেই শুরু হয় তদন্ত। জমি-ভেড়ির টাকা বিনিয়োগ বেনিয়ম ছিল কিনা, সীমান্ত পেরিয়ে মাছ পাচার হত কিনা, সব খতিয়ে দেখতে চায় ইডি। তবে শাহজাহান এখন বেপাত্তা। তাই তাঁর ঘনিষ্ঠদের ঠিকানায় আপাতত তল্লাশি চালানো হচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + two =