মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত প্রায় দু’হাজার

ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ (Corona)। মহারাষ্ট্রে এক দিনে সংক্রমণের হার ৮১ শতাংশ বেড়ে গেল। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১,৮৮১ জন করোনা আক্রান্ত হয়েছেন। তার মধ্যে ১,২৪২ জনই মুম্বইয়ের (Mumbai) বাসিন্দা। এর পরেই প্রশ্ন উঠছে, তবে কি নতুন করে করোনা ছড়িয়ে পড়ছে মুম্বই-সহ গোটা মহারাষ্ট্রে?

বৃহন্মুম্বই পুরসভার তরফে আশঙ্কা প্রকাশ করা হয়েছিল, আসন্ন বর্ষার মরশুমে বিভিন্ন জলবাহিত রোগের পাশাপাশি নতুন করে করোনা সংক্রমণ বাড়তে পারে। মুম্বইয়ে করোনা সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষিতে হাসপাতাল ও ল্যাবরেটরিকে প্রস্তুত থাকার নির্দেশিকা জারি করেছিল পুরসভা। বাড়ানো হয়েছিল টিকাকরণের গতি। তবে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়নি। যা নিয়ে প্রশ্ন উঠেছিল বিভিন্ন মহলে।

গত সোমবার মহারাষ্ট্রে করোনা আক্রান্ত হয়েছিলেন মোট ১,০৩৬ জন। তার মধ্যে ৬৭৬ জন ছিলেন মুম্বইয়ের বাসিন্দা। ২৪ ঘণ্টার মধ্যেই সেই সংক্রমণের হার বাড়ল প্রায় ৮১ শতাংশ। তবে করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। এই মুহূর্তে মহারাষ্ট্রে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৮,৪৩২। গত ১৮ ফেব্রুয়ারি রাজ্যে ২,০৮৬টি করোনা সংক্রমণের ঘটনা নথিবদ্ধ হয়েছিল। তার পর মঙ্গলবারের পরিসংখ্যান দ্বিতীয় সর্বোচ্চ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 6 =