ডিএ আন্দোলনকারী মঞ্চে নওশাদের ওপর চড়াও অজ্ঞাত পরিচয়ের

ডিএ আন্দোলনকারী মঞ্চে বিধায়ক নওশাদ সিদ্দিকির ওপর চড়াও এক অজ্ঞাত পরিচয়ের। সূত্রে খবর, শনিবার ডিএ আন্দোলনকারীদের মঞ্চে যোগ দেন আইএসএফ বিধায়ক নওশাদ। শুধু তাই নয় সরকারি কর্মচারিদের বকেয়া ডিএ-র ইস্যুকে সমর্থন জানিয়ে তিনি একদিনের প্রতীকী অনশনও করছিলেন। প্রসঙ্গত, এদিন তিনি অনশনে বসার আগে তাঁর শারীরিক পরীক্ষা করা হয়। এরপর তাঁর বক্তব্য রাখতে ওঠেন নওশাদ। সেই সময়ই তাঁর উপর চড়াও হয় এক ব্যক্তি। এরপর এক অজ্ঞাত পরিচয় ব্যক্তির সঙ্গে নওশাদ বচসায় জড়ান। শুধু তাই নয়, তাঁর সঙ্গে বচসার থেকে ধাক্কাধাক্কিও হয় দুজনের মাঝে।
সূত্রে খবর, শনিবার ডিএ আন্দোলনকারীদের অনশন মঞ্চে ভাষণ দিতে গিয়ে নওশাদ এও জানান, ‘সরকার দাবি করছে এই মুহূর্তে সরকারের কাছে টাকা নেই। কিন্তু, মেলা বা অন্যান্য বিভিন্ন জায়গায় অপাত্রে দান করা হচ্ছে। তা বন্ধ করে ডিএ দেওয়া হোক। না হলে এই আন্দোলন গ্রামে গ্রামে ছড়িয়ে পড়বে।’ ঠিক সেই সময়ই এক ব্যক্তি দর্শকাসন থেকে উঠে তাঁর দিকে চলে যায়। বিধায়ককে ওই অজ্ঞাত পরিচয় ব্যক্তি প্রশ্ন ছুড়ে দিয়ে জানতে চান, ‘আপনি সংখ্যালঘুদের জন্য কী করছেন?’ নওশাদ তাঁর জবাব দিতে না দিতেই তাঁর দিকে তেড়ে যান ওই ব্যক্তি। সজোরে ধাক্কা মারেন নওশাদ সিদ্দিকিকে। ওই ব্যক্তিকে ধরার জন্য তাঁর পিছু ধাওয়া করেন অনশন মঞ্চে উপস্থিত বাকিরা। এরপরই নওশাদ আন্দোলনকারীদের জানান, ‘ওকে ছেড়ে দিন। এটা একটা নাটক। ফাঁসানোর একটা চক্রান্ত।” গোটা ঘটনা ঘিরে শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে।‘ এই ঘটনায় আইএসএফ-এর তরফ থেকে দাবি করা হয় যে, ডিএ আন্দোলনকারীদের মঞ্চে সরকারি কর্মী সাজিয়ে তৃণমূল কর্মীদের পাঠিয়ে দেওয়া হচ্ছে চক্রান্ত করে।
প্রসঙ্গত, সদ্যই জেল থেকে মুক্তি পেয়েছেন আইএসএফ-এর বিধায়ক নওশাদ সিদ্দিকি। জেল থেকে বেরিয়েই তিনি ডিএ আন্দোলনকারীদের সমর্থন করার কথাও জানান। সেইমতো তাঁদের অনশন মঞ্চে পৌঁছে গিয়েছিলেন এদিন। এদিকে আইএসএফ-এর প্রতিষ্ঠা দিবসে ধর্মতলায় অশান্তির অভিযোগে গ্রেপ্তার করা হয় নওশাদ সিদ্দিকিকে। তাঁর বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু হয়। এই ঘটনা রাজ্য রাজনীতিতে তোলপাড় পড়ে। দীর্ঘদিন ধরে বিধায়ককে জেলে আটকে রাখার অভিযোগে পথে নামে বাম-কংগ্রেস। নওশাদের পাশে দাঁড়ায় বিজেপিও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 3 =