চাকরি, চড়া সুদের লোভ দেখিয়ে লক্ষ লক্ষ টাকার ‘প্রতারণা’, বেপাত্তা দম্পতি

ব্যারাকপুর : কেউ চাকরির জন্য, আবার কেউ চড়া সুদ পাবার লোভে মোটা অংকের টাকা দিয়েছিলেন। সেই টাকা দিয়েই প্রতারিত অনেকে।
নৈহাটি পুরসভার ২১ নম্বর ওয়ার্ডের অরবিন্দপল্লিতে গ্যাস গোডাউনের কর্মী বিশ্বজিৎ মজুমদার এবং তাঁর স্ত্রী সোমাশ্রী লাহিড়ী মজুমদারের বিরুদ্ধে মোটা অঙ্কের আর্থিক প্রতারণার অভিযোগ উঠেছে। টাকা দিয়ে প্রতারিত বুঝেই ‘প্রতারিত’রা টাকা ফেরতের চাপ দিচ্ছিলেন দম্পতির ওপর। অভিযোগ, বাড়িতে তালা দিয়ে চম্পট দিয়েছেন মজুমদার দম্পতি। শনিবার টাকা ফেরতের জন্য ‘প্রতারিত’রা তাঁর বাড়িতে এসে দরজা তালাবন্ধ দেখে ক্ষোভে ফেটে পড়েন। খবর পেয়ে ঘটনাস্থলে আসে নৈহাটি থানার পুলিশ। পুলিশ দম্পতির খোঁজ চালাচ্ছে।
তনুশ্রী সরকার নামে এক যুবতী জানান, তাঁর মামির মাধ্যমে সোমাশ্রীর সঙ্গে তার পরিচয়। বাড়িতে বসে অনলাইনে কাজ পাইয়ে দেবার জন্য উনি ৫০ হাজার টাকা নিয়েছিলেন গত ফেব্রুয়াপি মাসে। ধার করে টাকা দিয়েছিলেন। কিন্তু চাকরিও মেলেনি, টাকাও মেলেনি। স্বামী-স্ত্রী বাড়ি ছেড়ে পালিয়েছে। দেবযানী বৈরাগী নামে এক মহিলা জানান, ধার-দেনায় জর্জরিত বলে টাকা নিয়েছিল সোমাশ্রী। চড়া সুদের লোভে গয়না বন্ধক রেখে ১৫ লক্ষ টাকা দিয়েছিলেন। ফেরত পাননি।
৮ লক্ষ টাকা দিয়ে প্রতারিত হয়েছেন এলাকার মহিলা সরস্বতী রজক। তিনি বলেন, ছেলে ওদের গাড়ি চালাতো। এদিক ওদিক ওদের নিয়ে যেত। ছেলেকে ভাই বলে ডাকতো। খুব বিপদে পড়েছি বলে তার কাছ থেকে ৮ লক্ষ টাকা নিয়েছে। অভিযোগ উঠেছে, পলাতক দম্পতি বাড়ির আসবাবপত্র, এসি, ল্যাপটপ কেনার ইএমআইও মেটাচ্ছে না। এই ঘটনা নিয়ে নৈহাটি পুরসভার সিআইসি সনৎ দে বলেন, চাকরি পাইয়ে দেওয়া-সহ বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে প্রায় দেড় কোটি টাকা তুলেছে বিশ্বজিৎ মজুমদার ও তাঁর স্ত্রী সোমা লাহিড়ী মজুমদার। কারও থেকে ৫০ হাজার, কারও থেকে ২ লক্ষ কিংবা ৫ লক্ষ অথবা ৮ লক্ষ টাকাও হাতিয়ে নিয়েছে। টাকার বিনিময়ে চড়া সুদের প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়েছে মজুমদার দম্পতি। প্রতারিতদের প্রশাসনের দ্বারস্থ হতে বলেছি। সনৎ বাবুর দাবি, মজুমদার দম্পতিকে পাকড়াও করে প্রশাসনের উচিত গরিব মানুষদের টাকা ফিরিয়ে দেওয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + 5 =