নবান্ন অভিযান,পথে সরকারি কর্মীদের একাংশ

নবান্ন অভিযানের অনুমতি নিয়ে চাপানউতোর চলার পর অবশেষে নবান্ন অভিযানে সরকারি কর্মীদের একাংশ। বকেয়া ডিএ-র দাবিতে বৃহস্পতিবার নবান্ন অভিযানের পথে তঁরা। মিছিলের রুট পরিবর্তন করার পর নবান্ন অভিযানে অনুমতি দিয়েছে বিচারপতি রাজাশেখর মান্থা।
যা নজরে আসছে তাতে মালুম হচ্ছে ফেরিঘাট থেকে বঙ্কিমসেতু, এমজি রোড, হাওড়া ময়দান পর্যন্ত মিছিল করবে সরকারি কর্মীদের সংগঠনগুলি। আগে তারা যে পথে মিছিল করবেন বলে ভেবেছিলেন সেই পথে তাঁরা যেতে পারবেন না। আদালতের নির্দেশিত পথেই যেতে হবে তাঁদের।
বিগত কয়েকমাস ধরে মহার্ঘ ভাতার দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন সরকারি কর্মীরা। ৪ মে নবান্ন অভিযান করার অনুমতি চেয়ে তারা এর আগে পুলিশের দ্বারস্থ হলেও অনুমতি মেলেনি। পুলিশ প্রশাসনের কাছে ধর্মতলা থেকে নবান্ন পর্যন্ত মিছিলের অনুমতি না পেয়ে আদালতের দ্বারস্থ হয় যৌথ মঞ্চ। মিছিলের অনুমতি চেয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়। এদিকে পুলিশের তরফ থেকে অনুমতি না দেওয়া প্রসঙ্গে রাজ্য জানায় যে রুটে মিছিল করার কথা বলা হচ্ছে, তা অত্যন্ত ঘিঞ্জি এলাকা। দুপুর আড়াইটেয় স্কুল ছুটি হয়৷ ওই রুটে ট্র্যাফিক সমস্যা। পাশাপাশি ওই রুটেই রয়েছে রাজভবন, হাইকোর্টের মতো একাধিক গুরুত্বপূর্ণ ভবন। এই মিছিল হলে কলকাতা অবরুদ্ধ হয়ে পড়বে, সাধারণ মানুষের ভোগান্তি বাড়বে বলে দাবি করা হয় রাজ্যের তরফে। অবশেষে নতুন করে মেলে মিছিলের অনুমতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × three =