ডেঙ্গিতে মৃত্যু মুর্শিদাবাদের সপ্তম শ্রেণির ছাত্রীর

ফরাক্কা: ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যু হল সপ্তম শ্রেণির এক ছাত্রীর। মৃত ওই ছাত্রীর নাম মাসুমা খাতুন (১৪)। তার বাড়ি মুর্শিদাবাদের ফরাক্কা থানার অর্জুনপুর পঞ্চায়েতের ভবানীপুত্বর এলাকার মোমিনপাড়ায়। ঘটনায় রীতিমতো আতঙ্কের সৃষ্টি হয়েছে পুরো এলাকায়। ইতিমধ্যেই ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যুর খবর নিশ্চিত করেছেন ব্লক স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা। ফরাক্কা ব্লকের বিডিও জুনায়েদ আহমেদ বলেন, ব্লক স্বাস্থ্য দপ্তরের সঙ্গে আলোচনা করে পুরো বিষয়টির ওপর নজর রাখা হচ্ছে। প্রতিরোধে সব রকমের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।
মুর্শিদাবাদ জেলাজুড়ে ক্রমশ বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। ফরাক্কা ব্লকে আক্রান্তের সংখ্যা প্রায় শতাধিক। এরমধ্যে ছাত্রী মৃত্যর ঘটনায় ব্যাপক উদ্বেগ ছড়িয়েছে এলাকায়।
জানা গিয়েছে, গত ১৬ অক্টোবরে জ্বর, পেটে ব্যথা, বমি ও মাথা ব্যথার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয় ওই ছাত্রী। ওই পরিবারে বেশ কয়েকজন সদস্য ডেঙ্গি আক্রান্ত হয়েছিলেন। যদিও সকলেই স্থানীয় প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র চিকিৎসা পর সুস্থ হয়ে বাড়ি ফেরেন। বৃহস্পতিবার রাত থেকে ওই ছাত্রীর প্রচণ্ড পেটে ব্যথা ও বমি শুরু হয়। ঠিক তারপরেই হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় তার। মৃত মাসুমার পাশাপাশি তার বাবা ও ভাই দু’জন ডেঙ্গি আক্রান্ত হয়ে বহরমপুর মেডিক্যাল কলেজে ভর্তি রয়েছেন। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এই এলাকার প্রায় বাড়িতে ডেঙ্গি আক্রান্ত। এদিন ব্লক প্রশাসনের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ তোলেন স্থানীয় বাসিন্দারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six − three =