একদিনের বৃষ্টিতে জলমগ্ন মুম্বই, বিপদসীমার উপর দিয়ে বইছে নদী, জারি কমলা সতর্কতা

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই। শহরের বেশ কয়েকটি অংশে জমে গিয়েছে জল। ফলে তীব্র যানজটের সমস্যায় পড়েছেন মুম্বইবাসীরা। আশঙ্কা বাড়িয়ে আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় আরও বৃষ্টি বাড়বে। মঙ্গলবারের প্রবল বৃষ্টিতে রেল লাইনে জল জমে যায়। ফলে সমস্যায় পড়েন সাধারণ মানুষ। অন্তত পনেরো মিনিট দেরি করে ট্রেন চলাচল করেছে। এমতাবস্থায় আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় আরও বৃষ্টি বাড়বে। সেই জন্যই আগামী পাঁচদিনের জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে শহরজুড়ে। মহারাষ্ট্রের বেশ কিছু অংশে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

প্রবল বৃষ্টির কারণে ক্ষয়ক্ষতিও বাড়ছে মুম্বইতে (Mumbai Rain)। জলের তোড়ে ভেঙে পড়েছে বাড়ির দেওয়াল, গাছ। দু’টি বিপর্যয় মোকাবিলা বাহিনীকে কাজে নামামো হয়েছে। শহরের এমন বেহাল দশা দেখে টুইট করে মুম্বইয়ের কর্পোরশনকে তীব্র কটাক্ষ করেছেন কংগ্রেস নেতা মিলিন্দ দেওরা। জলমগ্ন আন্ধেরির টুইট করেছেন তিনি।

মুখ্যমন্ত্রীর দপ্তরের তরফ থেকে সতর্কতা জারি করে বলা হয়েছে, বেশ কিছু নদী বিপদসীমার উপর দিয়ে বইছে। সংলগ্ন এলাকার বাসিন্দাদের সজাগ থাকতে হবে। কিন্তু একদিনের বৃষ্টিতেই শহরের এমন বেহাল দশা দেখে ক্ষুব্ধ সাধারণ মানুষ। সরকারের বিরুদ্ধেও সরব হতে পারে আমজনতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + 5 =