মুম্বইয়ে করোনা বাড়ল প্রায় ১০০০%!

মুম্বইয়ে করোনা (Corona) সংক্রমণ ক্রমশ বাড়ছে। বিশেষজ্ঞদের মতে গত ১৭ মে থেকে দেশের বাণিজ্যনগরীতে করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে প্রায় এক হাজার শতাংশ।

নতুন করে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার ইঙ্গিত পাওয়ার পরই তৎপর হয়েছে সরকার ও বৃহন্মুম্বই পুরসভা। শহরের সমস্ত হাসপাতাল ও ল্যাবরেটরিকে যুদ্ধকালীন তৎপরতায় পরিকাঠামো মজবুত করার নির্দেশ দেওয়া হয়েছে। টিকাকরণের গতি বৃদ্ধি করা হয়েছে। মুম্বইয়ে নিম্ন আয় সম্পন্ন ব্যক্তিরা থাকেন, এমন জায়গায় ঘন ঘন স্যানিটাইজেশনের কাজ চলছে দিনভর। মাস্ক পরা এবং শারীরিক দূরত্ব বজায় রাখার ব্যাপারেও জনগণকে অবহিত করা হচ্ছে।

গত ১৭ মে মুম্বইয়ে দৈনিক সংক্রমণ ছিল ১৫৮টি। সে দিন করোনা সংক্রমিতের মোট সংখ্যা ছিল ৯৩২। তার পর থেকেই লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা। ১১ জুন, শনিবার মুম্বইয়ে মোট করোনা সংক্রমিতের সংখ্যা ১০ হাজার ৪৭ জন। যা গত পাঁচ মাসের মধ্যে সর্বোচ্চ।

১৭ মে-র পর থেকে মুম্বইয়ে ১৭ হাজার মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। শনিবার শহরে করোনা সংক্রমিতের সংখ্যা দ্বিগুণ হওয়ার সম্ভাবনা এসে দাঁড়িয়েছে ৫৬১ দিনে। যা এত দিন ছিল ৫৪৪৯ দিন। অর্থাৎ, এখন মুম্বইয়ে যা করোনা আক্রান্ত রয়েছেন, সংক্রমণের হার না কমলে ৫৬১ দিনের মধ্যে তা দ্বিগুণ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + 9 =