নারদ মামলায় এফআইআর থেকে নিজের নাম বাদ দেওয়ার আর্জি সাংসদ অপরূপার

নারদ মামলার এফআইআর থেকে নিজের নাম বাদ দেওয়ার আর্জি জানিয়ে আদালতের দ্বারস্থ হলেন তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দার। তাঁর মূল বক্তব্য হল, ২০১৪ সালের ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়। এখনও এই মামলায় সিবিআইয়ের তদন্ত শেষ হয়নি। এমন অবস্থায় এতগুলি বছর কেটে গেছে। এই প্রসঙ্গেই অপরূপার দাবি, এতগুলি বছর কেটে যাওয়ার পরেও কবে এই তদন্ত শেষ হবে, সেই বিষয়েও কোনও দিশা পাওয়া যাচ্ছে না। এমন অবস্থায় এফআইআর-এ তাঁর নাম রাখার ফলে তাঁকে অপমানিত করার চেষ্টা করা হচ্ছে। সেই কারণেই নিজের নাম এফআইআর থেকে বাদ দেওয়ার জন্য মঙ্গলবার আর্জি জানান হাইকোর্টে। আদালত সূত্রে খবর, অপরূপাকে মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা। আগামী বৃহস্পতিবার এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।
উল্লেখ্য, এর আগেও তৃণমূল সাংসদ এই ধরনের একটি মামলায় কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন। সেই মামলারও নিষ্পত্তি এখনও হয়নি। আর এরই মধ্যে এবার সরাসরি নিজের নাম সিবিআই-এর এফআইআর থেকে বাদ দেওয়ার জন্য হাইকোর্টের দ্বারস্থ হতে দেখা গেল তাঁকে।
বঙ্গ রাজনীতিতে এক তোলপাড় ফেলে দেওয়া অধ্যায় হল নারদ স্টিং অপারেশন। আর এই স্টিং অপারেশন চালিয়েছিলেন ম্যাথু স্যামুয়েল। স্টিং অপারেশনের ফুটেজে একাধিক নেতানেত্রীকে টাকা নিতে দেখা যায়। এই ঘটনার প্রেক্ষিতে একটি জনস্বার্থ মামলা হয় কলকাতা হাইকোর্টে। মামলায় হাইকোর্টের তৎকালীন প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ সিবিআই তদন্তের নির্দেশ দেন। এরপর থেকে মামলার তদন্ত চালাচ্ছে সিবিআই। মাঝে এতগুলো বছর কেটে গলেও তদন্ত শেষ হয়নি। এমন অবস্থায় এফআইআর থেকে নাম বাদ দেওয়ার আবেদন নিয়ে হাইকোর্টের দ্বারস্থ সাংসদ অপরূপা পোদ্দার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + 20 =