ফের বর্ধমান হাসপাতালে চালু মা ক্যান্টিন

নিজস্ব প্রতিবেদন, পূর্ব বর্ধমান: রোগীর পরিবারের সুবিধার্থে বর্ধমান পুরসভার উদ্যোগে বর্ধমান হাসপাতালে পুনরায় চালু হল মা ক্যান্টিন। বুধবার মা ক্যান্টিনের উদ্বোধন করেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ।
এছাড়া মা ক্যান্টিনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বর্ধমান পুরসভার পুরপতি পরেশ চন্দ্র সরকার, বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের এমএসভিপি তাপস ঘোষ সহ অন্যান্য। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের গরিব খেটেখাওয়া মানুষদের জন্য মাত্র পাঁচ টাকার বিনিময়ে বিভিন্ন জায়গায় তৈরি করেছেন মা ক্যান্টিন। প্রতিটি মা ক্যান্টিনে পাঁচ টাকার বিনিময়ে ডিম ডাল ভাত সবজি খাবার পাবেন গরিব মানুষ।
বর্ধমান হাসপাতালে আসা রোগীর পরিবারের স্বার্থে ফের চালু করা হল মা ক্যান্টিন। মা ক্যান্টিন উদ্বোধনে এসে মন্ত্রী স্বপন দেবনাথ জানান, মুখ্যমন্ত্রীর নির্দেশে রাজ্যের বিভিন্ন জায়গায় গরিব মানুষের জন্য তৈরি করা হয়েছে মা ক্যান্টিন। এই মা ক্যান্টিনে পাঁচ টাকায় ডিম ডাল ভাত সবজি খেতে পারবেন হাসপাতালে আসা রোগীর আত্মীয় পরিজনরা। প্রতিদিন সকাল আটটা থেকে দশটার মধ্যে কুপন কাটতে হবে। বেলা ১২টা থেকে খাবার পরিবেশন করা হবে। প্রতিদিন ২০০ জন করে খাবার খেতে পারবেন বলে জানান মন্ত্রী স্বপন দেবনাথ। এরপর অনাময় হাসপাতাল এবং পুলিশ লাইনেও পাঁচ টাকার মা ক্যান্টিন খোলা হবে বলে জানিয়েছেন মন্ত্রী।
বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপার তাপস ঘোষ জানিয়েছেন, বর্ধমান পুরসভার উদ্যোগে প্রায় ১১ লক্ষ টাকা ব্যয়ে এই মা ক্যান্টিন তৈরি করা হয়েছে। প্রতিদিন দুই থেকে আড়াইশো জন মানুষ পাঁচ টাকার বিনিময়ে দুপুরে খাবার খেতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + 4 =