চুরি হয়ে গিয়েছে ২০ কোটিরও বেশি টুইটার ব্যবহারকারী তথ্য

টুইটার থেকে তথ্য চুরি হয়ে গিয়েছে ২০ কোটিরও বেশি টুইটার ব্যবহারকারীর। জানা গিয়েছে, টুইটার হ্যাক হওয়ার পরই এই তথ্য চুরি হয়ে যায়। এমনকী টুইটারের ব্য়বহারকারীদের ইমেল অ্যাড্রেস (Email Address) চুরি করে তা অনলাইন হ্যাকিং ফোরামেও দিয়ে দিয়েছে হ্যাকাররা। বুধবার অনলাইন সিকিউরিটি রিসার্চারদের তরফে এই তথ্য জানানো হয়েছে।

সংবাদসংস্থা রয়টার্স সূত্রে জানানো হয়েছে, ২০ কোটিরও বেশি টুইটার ব্যবহারকারীর ইমেইল অ্য়াড্রেস চুরি হয়ে গিয়েছে। পরে তা অনলাইন হ্যাকিং ফোরামেও পোস্ট করা হয়েছে। ইজরায়েলের সাইবার সিকিউরিটি মনিটরিং ফার্ম হাডসন রকের  সহ প্রতিষ্ঠাতা অ্যালন গ্যাল বলেন, ‘টুইটারের এই হ্য়াকিংয়ের কারণে বহু ব্যবহারকারীর অ্যাকাউন্ট হ্যাক হতে পারে। এটা বিশ্বের অন্যতম বড় হ্যাকিংয়ের ঘটনা।’ এই হ্য়াকিংয়ের ফলে কোটি কোটি টুইটার ব্যবহারকারীর ইমেল হ্যাক হতে পারে এবং সেখান থেকে ব্যক্তিগত তথ্য, যাবতীয় টাকা-পয়সা চুরি যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে বলে জানানো হয়েছে।

যদিও টুইটারের তরফে এই বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি। হ্যাকিংয়ের পর টুইটার সংস্থার তরফে আলাদা করে কোনও তদন্ত শুরু করা হয়েছে কিনা, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।  উল্লেখ্য, এর আগেও একবার টুইটার হ্য়াক হয়ে গিয়েছিল। সেবার কমপক্ষে ৪০ কোটি ব্যবহারকারীর ইমেইল অ্যাড্রেস ও ফোন নম্বর চুরি হয়ে গিয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + 19 =