খাড়গের কাশ্মীর নিয়ে মন্তব্যের পাল্টা আক্রমণ মোদির

রবিবার কাশ্মীর নিয়ে মন্তব্য করায় কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে আক্রমণ করলেন মোদি। তিনি বলেন, রাজস্থানে খাড়গে যে মন্তব্য করেছেন তা আসলে দেশ ভাঙার মানসিকতা।

কংগ্রেসকে কটাক্ষ করে মোদি বলেন, ‘ওরা কথায় কথায় সংবিধান নিয়ে গান গায়। অথচ এই মোদিই এত বছর পর বাবাসাহেব আম্বেদকরের সংবিধান জম্মু-কাশ্মীরে লাগু করেছে।’ প্রধানমন্ত্রী আর বলেন, ‘আমি ওই বক্তব্য শুনে লজ্জিত বোধ করছি। কংগ্রেসের আমার কথা শোনা উচিত। রাজস্থান ও বিহারের যুবকরা জম্মু ও কাশ্মীরকে রক্ষা করতে তাঁদের সর্বোচ্চ আত্মত্যাগ করেছেন। আর আপনি বলছেন কাশ্মীর সে কেয়া লেনাদেনা। এটাই টুকরা টুকরা গ্যাংয়ের মানসিকতা।’ মোদির এমন মন্তব্যে অস্বস্তিতে পড়েছে কংগ্রেস।

কংগ্রেসের সভায় খাড়গে বলেন, রাজস্থানে এসেও মোদি কাশ্মীর ধুয়ো তুলছেন। ভূস্বর্গ থেকে ৩৭০ ধারা বাতিলের কথা বলে ভোট চাইছেনয যদিও ওই ইস্যুর সঙ্গে রাজস্থানবাসীর বিন্দুমাত্র সম্পর্ক নেই। ৩৭০ বলতে গিয়ে ৩৭১ বলে ফেলেন খাড়গে। খাড়গের এই মন্তব্যই পছন্দ হয়নি মোদির। রবিবার বিহারের নওদায় প্রচারে গিয়ে প্রধানমন্ত্রীর মন্তব্য, ‘লজ্জাজনক’ মন্তব্য করেছেন খাড়গে। তিনি বলেন, ‘মোদি কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিলের গ্যারান্টি দিয়েছিল। ফল কী হয়েছে? আমরা করে দেখিয়েছি। ওরা (ইন্ডিয়া জোট) বাবাসাহেব আম্বেদকরের সংবিধান রক্ষার কথা বলে, কিন্তু তারা জম্মু ও কাশ্মীরে তা বাস্তবায়ন করেনি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 2 =