দেবভূমে দেবতার শরণে মোদি

বৃহস্পতিবার উত্তরাখণ্ড সফরে পিথোরাগড়ের পার্বতী কুণ্ডে পুজো দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আদি-কৈলাশের কাছেও মাথা নত করে আশীর্বাদ কামনা করেন প্রধানমন্ত্রী। স্থানীয় বাসিন্দা ও ভারতীয় সেনাবাহিনী, আইটিবিপি জওয়ানদের সঙ্গেও দেখা করেন তিনি। পার্বতী কুণ্ডে পুজো দেওয়ার পর প্রধানমন্ত্রী সামনেই অবস্থিত হ্রদের সামনে বসে আদি কৈলাশের কাছেও প্রার্থনা করেন।

উত্তরাখণ্ড সফরে ৪২০০ কোটি টাকার উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই কর্মসূচির কথা সামাজিক মাধ্যমে আগেই জানিয়েছিলেন তিনি। মোদি লিখেছিলেন, ‘আমাদের সরকার দেবভূমি উত্তরাখণ্ডের মানুষের কল্যাণ এবং রাজ্যের দ্রুত উন্নয়নের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।’ আরও জানান, এই সফরে যাবেন পার্বতী কুণ্ডে, পিথোরাগড়ের গুঞ্জি গ্রামে এবং আলমোড়া জেলার জগেশ্বর ধামে।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর এক্স হ্যান্ডেলে পিথোরাগড়ের পার্বতী কুণ্ডের বেশ কিছু ছবি পোস্ট করা হয়েছে। সেখানে অভিনব পোশাকে দেখা গিয়েছে ‘নমো’কে। একটি ছবিতে দেখা গিয়েছে, তুষারপর্বত ঘেরা স্বর্গীয় প্রকৃতির মাঝে পার্বতী কুণ্ড হ্রদের ধারে প্রণামের মুদ্রায় মোদি। অন্য একটি ছবিতে ধ্যানমুদ্রায় দেখা গিয়েছে তাঁকে।

সোশাল মিডিয়ার পোস্ট করা আরও একটি ছবিতে গর্ভগৃহে দেবতার আরতি করতে দেখা গিয়েছে তাঁকে। মন্দির প্রদক্ষিণ করতেও দেখা গিয়েছে। সংবাদ সংস্থা এএনআই পার্বতী কুণ্ডে মোদির পুজোপাঠের একটি ভিডিও পোস্ট করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − 2 =