নীরজ চোপড়ার মায়ের হাতের চুরমা খেয়ে অভিভূত মোদী

মায়ের হাতের তৈরি চুরমা প্রধানমন্ত্রীকে খেতে দিয়েছিলেন অ্যাথলিট নীরজ চোপড়া। আর সেই চুরমা খেয়ে অভিভূত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অলিম্পিক পদকজয়ীর মা সরোজ দেবীকে তিনি আবেগঘন একটি চিঠি লিখলেন। চিঠিতে প্রধানমন্ত্রী লিখলেন, চুরমা খেয়ে তাঁর মায়ের কথা মনে পড়ছে।

ভারতের তারকা জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে তাঁকে মায়ের হাতের তৈরি চুরমা খেতে দেন। প্যারিস অলিম্পিকে যাওয়ার আগে নীরজ চোপড়া প্রধানমন্ত্রীকে প্রতিশ্রুতি দিয়েছিলেন, পরের বার মায়ের হাতের তৈরি চুরমা আনবেন। টোকিয়ো অলিম্পিকে সোনাজয়ী নীরজ প্যারিস অলিম্পিকে রুপো জিতেছেন। গতকাল ভারত সফরে আসা জামাইকান প্রধানমন্ত্রী অ্যান্ড্রু হোলনেসের সম্মানে একটি নৈশভোজের আয়োজন করা হয়েছিল। সেখানে এসেছিলেন নীরজ চোপড়া। ওই নৈশভোজেই মায়ের হাতের তৈরি চুরমা প্রধানমন্ত্রীকে দেন নীরজ।

তারপর বুধবার নীরজের মা সরোজ দেবীকে চিঠি লেখেন মোদী। চিঠিতে প্রধানমন্ত্রী লিখেছেন, আশা করি আপনি সুস্থ ও আনন্দে আছেন। গতকাল জামাইকান প্রধানমন্ত্রীর সম্মানে আয়োজিত নৈশভোজে ভাই নীরজের সঙ্গে সাক্ষাতের সুযোগ হয়েছিল। সেখানে আপনার হাতে তৈরি চুরমা তিনি আমায় দেনদ তারপর প্রধানমন্ত্রী লেখেন, সেই চুরমা আজ খাওয়ার পর আপনাকে চিঠি না লিখে পারছি না। ভাই নীরজ, প্রায়ই এই চুরমার কথা বলেন। আজ এই চুরমা খেয়ে আমি আবেগঘন হয়ে পড়েছি। এই উপহার আমাকে আমার মায়ের কথা মনে পড়াচ্ছে।

নীরজের মাকে প্রধানমন্ত্রী লেখেন, নবরাত্রি উৎসবের সময়, আমি আপনি এবং দেশের সমস্ত মাকে কথা দিচ্ছি, দেশকে উন্নত করার লক্ষ্যে অক্লান্ত পরিশ্রম করে যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − eleven =