হিমাচল প্রদেশে বন্দে ভারত সিরিজের চতুর্থ ট্রেনের উদ্বোধন মোদির

নির্বাচনের দামামা পুরোদস্তুর বেজে গিয়েছে হিমাচল প্রদেশে (Himachal Pradesh)। বছর শেষে বিধানসভা ভোট হিমাচল প্রদেশে। তার আগে ভারতের উত্তরের এই রাজ্যে বন্দে ভারত সিরিজের চতুর্থ ট্রেনটির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার হিমাচল প্রদেশের উনা রেলস্টেশন থেকে যাত্রা শুরু করল দেশের চতুর্থ বন্দে ভারত এক্সপ্রেস। ট্রেনটি হিমাচলের অম্বা অন্দৌরা স্টেশন থেকে নয়াদিল্লি পর্যন্ত যাতায়াত করবে। তবে নতুন ট্রেন চালু হলেও তার পরিষেবা এবং নিরাপত্তা নিয়ে ইতিমধ্যেই আশঙ্কা জাগতে শুরু করেছে।

এদিন উনায় মোদিকে দেখে অনুরাগীরা চেঁচিয়ে স্লোগান দিলেন, ‘মোদি-মোদি, শের আয়া।’ তাঁদের বলতে শোনা গেল, ‘দেখো দেখো কৌন আয়া, শের আয়া, শের আয়া।’ মোদিকে দেখতে জড়ো হওয়া অসংখ্য মানুষ কীভাবে মোদির নামে স্লোগান দিচ্ছেন। সেই ভিড়ের উদ্দেশে হাত নাড়তে দেখা যায় প্রধানমন্ত্রীকে।

বৃহস্পতিবার সকাল ৯টা ১৫ মিনিটে হিমাচলপ্রদেশের উনা হিমাচল রেলওয়ে স্টেশন থেকে ট্রেনটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। রেল জানায়, বন্দে ভারত পরিষেবা হিমাচলের পর্যটনকে অনেকটা এগিয়ে যেতে সাহায্য করবে। কারণ বন্দে ভারতে অনেক সহজে এবং অনেক দ্রুত পৌঁছে যাওয়া যাবে গন্তব্যে। প্রতি দিন ভোর ৫টা ৫০ মিনিটে নয়াদিল্লি থেকে ছেড়ে সকাল ১১টা ০৫ মিনিটে অম্ব অন্দৌরা স্টেশনে পৌঁছবে ট্রেনটি । আবার অম্ব অন্দৌরা স্টেশন থেকে দুপুর ১টায় ছেড়ে নয়াদিল্লিতে পৌঁছবে সন্ধে ৬টা ২৫ মিনিটে। আপাতত বুধবার ছাড়া সপ্তাহের বাকি ছ’দিনই চলবে ট্রেনটি। যাত্রাপথে ট্রেনটি চারটি রাজ্য এবং একটি কেন্দ্রশাসিত অঞ্চলের উপর দিয়ে যাবে। থামবে পঞ্জাবের অম্বালা, চণ্ডীগড়, আনন্দপুর সাহিব এবং হিমাচলের উনা স্টেশনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + 1 =