পদকজয়ী মণীশ, প্রীতি, রুবিনাদের শুভেচ্ছা জানালেন মোদী

এখনও অবধি প্যারিস প্যারালিম্পিকে ৬টি পদক জিতেছে ভারত। এখনও অবধি ১টি সোনা, ১টি রুপো ও ৪টি ব্রোঞ্জ জিতল ভারত। দেশের পদকজয়ীদের সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টেলিফোনে কথা বলেন মোনা আগরওয়াল, প্রীতি পাল, মণীশ নারওয়াল ও রুবিনা ফ্রান্সিসের সঙ্গে। প্রত্যেক পদকজয়ীকে তিনি শুভেচ্ছা জানান। প্যারালিম্পিকে জেতা প্রতিটি পদক ভারতকে কতটা গর্বিত করেছে, সে বার্তাই দেন নমো।

সোনার মেয়ে অবনী লেখারাকেও শুভেচ্ছা জানান নরেন্দ্র মোদী। যদিও এই টেলিফোন কলে অবনী থাকতে পারেননি। প্যারালিম্পিকের ইভেন্টে থাকার কারণে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়নি তাঁর। তবে তাঁর এই সাফল্য যে প্রত্যেক ভারতীয়র কাছে কতটা গর্বের, সে কথা বলেন মোদী। কয়েক সপ্তাহ আগে প্যারিস সামার অলিম্পিকে যাঁরা পদক জিতেছিলেন, সকলকেই ফোন করে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। মনু ভাকের, নীরজ চোপড়াদের সঙ্গে কথা বলেছিলেন তিনি। এবার প্যারালিম্পিয়নদের সঙ্গেও কথা বলেন নমো।

২৯ অগস্ট থেকে প্যারিসে শুরু হয়েছে প্যারালিম্পিকের আসর। দ্বিতীয় দিনে মাঠে নেমে প্য়ারা শুটার অবনী লেখারা সোনা জেতেন। এর আগে টোকিও প্যারালিম্পিকে মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেলে সোনা জিতেছিলেন অবনী। টোকিও প্যারালিম্পিকের পর প্যারিস প্যারালিম্পিকে সোনা, এমন নজির খুব কমই দেখা গিয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + 6 =