জলের সমস্যা, প্রতিবাদে বিধায়কের নেতৃত্বে ধরনা-অবরোধ কুলটিতে

নিজস্ব প্রতিবেদন, আসানসোল: রবিবার পানীয় জলের দাবিতে কুলটির বাসিন্দাদের সঙ্গে নিয়ে পথ অবরোধে বসলেন কুলটির বিজেপি বিধায়ক ডাক্তার অজয় পোদ্দার। তবে কোনও ঝান্ডা, ব্যানার ছাড়াই বরাকর বাজার এলাকায় রাস্তার ওপর ধরনা অবস্থানে বসেন তিনি। এর ফলে আসানসোল বরাকর জিটি রোড অবরুদ্ধ হয়। অভিযোগ, নিয়মিত পানীয় জলের পরিষেবা পাচ্ছে না কুলটিবাসী। বিশেষ করে নির্বাচনের ফলাফল প্রকাশ হওয়ার পর পানীয় জলের সংকট আরও বেড়েছে কুলটি বিধানসভা এলাকায়।
বিক্ষোভকারীদের অভিযোগ, কুলটি বিধানসভা এলাকা থেকে তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা পিছিয়ে ছিলেন ১৫ হাজার ভোটে। তাই কুলটি এলাকায় জল সংকট তৈরি করা হচ্ছে বলে দাবি। জলের সংকট রয়েছে যে এলাকায়, সেখানে পুরনিগমের পক্ষ থেকে বেশি বেশি করে জলের ট্যাংকার পাঠানো হত। এখন সেইসব এলাকায় পর্যাপ্ত পরিমাণে জলের ট্যাংকার যাচ্ছে না। এমনকি যে এলাকায় টাইমকল রয়েছে, তাতে যদি আগে এক ঘণ্টা জল পড়ত, তা এখন সর্বাধিক ২০ মিনিটে এসে দাঁড়িয়েছে।
লোকসভা নির্বাচনের ফল প্রকাশ হওয়ার পর এই সমস্যা আরও বেড়েছে বলে অভিযোগ বিধায়কের। এর আগে কুলটি বিধানসভার আসানসোল পুরনিগমের ৬৬ নম্বর ও ১০৩ নম্বর ওয়ার্ডে একই অভিযোগ তুলে পথ অবরোধ হয়েছিল। এবার সার্বিক ভাবে কুলটিজুড়ে জল সংকটের অভিযোগ তুলছেন বিধায়ক। বিধায়কের আরও অভিযোগ, বাড়ি বাড়ি জলের কানেকশন দেওয়া হয়েছে পুরনিগম থেকে। কিন্তু সেখানে জল পড়ে না। কেন্দ্র টাকা দিয়েছে, তবুও জল প্রকল্পের পরিকাঠামো এখনও তৈরি হয়নি। অবিলম্বে পানীয় জলের পরিষেবা স্বাভাবিক করার দাবি ওঠে এদিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × four =