নিরাপত্তার আবেদন জানিয়ে আদালতের দ্বারস্থ বিধায়ক বাইরন

নিরাপত্তার আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন সদ্য নির্বাচিত সাগরদিঘির কংগ্রেস বিধায়ক বাইরন বিশ্বাস। তিনি বিধায়ক হওয়ার পর থেকে হুমকি ফোন পাচ্ছেন বলে অভিযোগ কংগ্রেসের এই বিধায়কের। মামলায় বিধায়কের দাবি, কলকাতা পুলিশ ও স্বরাষ্ট্রমন্ত্রককে বিষয়টি নিয়ে জানিয়েও এখনও পর্যন্ত কোনও কাজ হয়নি এবং সেই কারণে তিনি এবার আদালতের দ্বারস্থ হয়েছেন। আদালত সূত্রে খবর, এই মামলা দায়েরের অনুমতি দেওয়া হয়েছে আদালতের তরফ থেকে এবং আগামী সোমবার হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চে এই মামলার শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রসঙ্গত, কিছুদিন আগেই সাগরদিঘির উপনির্বাচনে জিতে বিধায়ক হন কংগ্রেসের বাইরন বিশ্বাস
প্রসঙ্গত, চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি সাগরদিঘিতে উপনির্বাচন হয়। সেখানে ত্রিমুখী লড়াই হয় কংগ্রেস, তৃণমূল ও বিজেপির মধ্যে। তবে সাগরদিঘিতে বামেরা প্রার্থী দেয়নি। ভোটের ফলাফলে দেখা যায়, তৃণমূল ও বিজেপি প্রার্থীকে পিছনে ফেলে প্রথম স্থানে উঠে এসেছেন বাইরন। বাইরন বিধায়ক হওয়ার পর পরই বিতর্কের মধ্যে জড়িয়ে পড়েন তিনি এক অডিও ক্লিপকে কেন্দ্র করে।
উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনের পর বিধানসভা থেকে বাম-কংগ্রেস শূন্য হয়ে গিয়েছিল। তারপর সাগরদিঘির উপনির্বাচনে বাইরনের জয়ের পর নতুন করে চাঙ্গা হয়ে ওঠে কংগ্রেস শিবির। তাঁর জয়ের পর বাম-কংগ্রেসের জোটের পালে আরও হাওয়া লেগেছে বলেই মনে করছে রাজনৈতিক মহলও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + 13 =