টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বড় ধাক্কা অজি শিবিরে, চোট পেয়ে ছিটকে গেলেন স্টার্ক-স্টইনিস

বিশ্বকাপের ঠিক আগে চোট আঘাতের সমস্যায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া । চোটের কবলে অস্ট্রেলিয়া দলের তিন গুরুত্বপূর্ণ সদস্য মিচেল স্টার্ক, মিচেল মার্শ এবং মার্কাস স্টইনিস। ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য শীঘ্রই এ দেশে পা রাখবে অস্ট্রেলিয়ান টিম। তার আগে চোট পেয়ে ছিটকে গেলেন তিন ক্রিকেটার। যে কারণে দলে তিনটি পরিবর্তন করতে বাধ্য হয়েছে অস্ট্রেলিয়া। হাঁটুতে চোট পেয়েছেন স্টার্ক, মার্শকে ভোগাচ্ছে গোড়ালির চোট, স্টইনিসের সাইডে আঘাত। বিশ্বকাপ শুরু হতে আর মাত্র একটা মাস সময়। ঘরের মাঠে খেতাব ধরে রাখার চ্যালেঞ্জ।

তার আগে দলের তিন গুরুত্বপূর্ণ সদস্যের চোট ব্যাপক চিন্তায় ফেলেছে অজিদের।চোট পাওয়া তিন ক্রিকেটারের পরিবর্তে ভারত সফরে আসছেন নাথান এলিস, ড্যানিয়েল সামস এবং শন অ্যাবট। ডেভিড ওয়ার্নার আগেই ভারত সফর থেকে সরে দাঁড়িয়েছেন।

একসঙ্গে চোট পেয়ে অ্যারন ফিঞ্চদের রক্তচাপ বাড়িয়ে দিয়েছে এই ত্রয়ী। জানা গিয়েছে, স্টার্ক, স্টইনিসদের চোট অতটাও গুরুতর নয়।
হালকা চোট হলেও ঝুঁকি নিতে রাজি নয় ক্রিকেট অস্ট্রেলিয়া। গতবছর অধরা মাধুরী টি-২০ বিশ্বকাপ ধরা দিয়েছে অস্ট্রেলিয়ার হাতে। অন্য কোনও দল ট্রফি অস্ট্রেলিয়া থেকে নিয়ে চলে যাবে, এটা মোটেও চাইবেন না ফিঞ্চ বাহিনী। খেতাব ধরে রাখতে স্টার্ক, মার্শ, স্টইনিসদের প্রয়োজন। তাই হালকা চোট নিয়ে তাঁদের ভারত সফরে খেলানোর ঝুঁকি নিয়ে চায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া। ২২ অক্টোবর আইকনিক সিডনি ক্রিকেট গ্রাউন্ডে নিউজিল্যান্ডের বিরুদ্ধে কাপ অভিযান শুরু করবে অজিরা। তার আগে ১৭ অক্টোবর ভারতের বিরুদ্ধে খেলবে প্রস্তুতি ম্যাচ।

ভারত সফরের শেষ মুহূর্তে ছিটকে গিয়েছেন স্টার্ক। আজ সিডনিতে ৩২ বছরের বাঁ হাতি পেসারের হাঁটুতে স্ক্যান করা হয়। রিপোর্ট হালকা চোটের উল্লেখ রয়েছে। মার্শ এবং স্টইনিস চোট পান জিম্বাবোয়ের বিরুদ্ধে ওডিআই সিরিজে। ওয়ার্নার, মার্শ এবং স্টইনিস ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের আগে হোম সিরিজে খেলবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine − three =