কাশ্মীরে ফের জঙ্গিদের নিশানায় পরিযায়ী শ্রমিক, গুলিবিদ্ধ বাঙালি যুবক

কাশ্মীরে (Jammu and Kashmir) ফের জঙ্গিদের টার্গেট পরিযায়ী শ্রমিক। শুক্রবার সকালে পুলওয়ামায় (Pulwama) এক বাঙালি শ্রমিকের উপর হামলা চালাল সন্ত্রাসবাদীরা (Terrorists)। দুটি গুলি লেগেছে তাঁর শরীরে। গুরুতর আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন ওই যুবক। কাশ্মীর পুলিশ টুইটে এই খবর জানিয়েছে। আহত শ্রমিক বাংলার, উত্তর দিনাজপুরে বাড়ি তাঁর। এই ঘটনার পর এলাকাজুড়ে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। গোটা পরিস্থিতির দিকে নজর রাখছে পুলিশ। খবর পেয়ে চরম উদ্বেগে তাঁর পরিবার।

জানা গিয়েছে, আহত শ্রমিকের নাম মুনিরুল ইসলাম। তিনি পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুরের বাসিন্দা। কর্মসূত্রেই তিনি কাশ্মীরে থাকছিলেন। এদিন সকালে আচমকা ওই শ্রমিকের উপরে হামলা করে জঙ্গিরা। তাঁর উপরে গুলি চালানো হয়। আহত শ্রমিককে নিয়ে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বর্তমানে ওই শ্রমিকের অবস্থা স্থিতিশীল রয়েছে বলেই জানা গিয়েছে।

চার মেয়ের বাবা। ভাগ্য ফেরাতে তিনি গিয়েছিলেন কাশ্মীরে কাজ করতে। শ্রমিকের কাজ করতেন মুনিরুল। কেন যে তাঁকেই নিশানা করল জঙ্গিরা, জানা নেই। মুনিরুলের ভাই জানিয়েছেন, ‘খবর পেয়েছি, আমরা ওখানে যাচ্ছি। আশা করি, ওকে সুস্থ করে ফিরিয়ে আনব।’ এই ঘটনার পর নিরাপত্তা বাড়ানো হয়েছে পুলওয়ামায় (Pulwama)। পলাতক জঙ্গিদের উদ্দেশে এলাকা ঘিরে চিরুনি তল্লাশি শুরু করেছেন যৌথবাহিনীর জওয়ানরা। কাশ্মীরে ফের পরিযায়ী শ্রমিকের উপর সন্ত্রাসবাদী হামলা নিয়ে সরব হয়েছে সেখানকার রাজনৈতিক দলগুলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + 2 =