আইপিএলে এবার সেরা পেস আক্রমণ মুম্বই ইন্ডিয়ান্সের! ভয় ধরাবে বিপক্ষকে, মত বিশেষজ্ঞদের

পাঁচ বারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স গতবার শেষ করেছিল সবার শেষে। এরকম হতশ্রী পারফরম্যান্স তাদের ইতিহাসে নেই। কিন্তু মুম্বই এবার শুরু থেকেই ঘুরে দাঁড়াতে মরিয়া ছিল। তাই দলের কোর গ্রুপকে রেখে দিয়ে বেশিরভাগ বদলে ফেলা হয়েছে। গতবার মাত্র চারটি ম্যাচ জয়লাভ করেছিল মুম্বই। কিন্তু এবার তাদের হাতে আসতে চলেছে বিশ্বের অন্যতম সেরা ফাস্ট বোলার জোফ্রা আর্চের।

ফিট হয়ে মার্চ মাসে চলে আসবেন ভারতের সেরা ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ। এই দুজন এসে গেলেই মুম্বই পেস বিভাগ কতটা সাংঘাতিক হবে বলার অপেক্ষা রাখে না। এবার দলে নেওয়া হয়েছে অস্ট্রেলিয়ার তরুণ ফাস্ট বোলার ঝাই রিচার্ডসনকে। সঙ্গে রয়েছেন অলরাউন্ডার ক্যামেরন গ্রিন। তিনিও ঘন্টায় ১৩৫ কিলোমিটার গতিতে বল করতে পারেন।

অস্ট্রেলিয়ার বাঁহাতি পেসার বেহেরনডফ আছেন। দক্ষিণ আফ্রিকার তরুণ বাঁহাতি পেসার ইয়ানসেন আছেন। সুতরাং ভ্যারিয়েশন এবং গতির বিচারে এবারের আইপিএলের সেরা মুম্বই ইন্ডিয়ান্স তাতে সন্দেহ নেই। তাদের নতুন কোচ মার্ক বাউচার এসেছেন। তিনিও জানেন সবচেয়ে সফল দলের দায়িত্ব নেওয়া মোটেই সহজ নয়। আর খাতায় কলমে সেরা দল হলেই মাঠে সেটা দেখা যাবে এমন গ্যারান্টি নেই।

তাই একটা দল হয়ে উঠতে এবং নিয়মিত পারফর্ম করতে অনেক কাঠখড় পোরাতে হবে। এক্ষেত্রে অবশ্য তাকে সাহায্য করার জন্য দলের সাপোর্ট স্টাফরা বিরাট ভূমিকা পালন করছেন মেনে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন কোচ এবং উইকেট রক্ষক। বিশেষ করে মুম্বইয়ের ঘরের মাঠওয়াংখেরে স্টেডিয়ামে প্রচুর রান ওঠে। সেদিক থেকে দেখতে গেলে সবকিছু মাথায় রেখেই এবার আইপিএল নিলামে ঘর গুছিয়েছে মুম্বই। দলের সঙ্গে জড়িত ছিলেন আগের বছর সচিন তেন্ডুলকর। তিনিও মনে করেন এবার ফাস্ট বোলিং বিভাগে বিশেষ নজর দিয়েছে মুম্বই। এটা করাই উচিত ছিল। আর পোলার্ড এবং হার্দিক পান্ডিয়ার ছেড়ে যাওয়া জায়গা কতটা ভরাট করতে পারেন টিম ডেভিড এবং গ্রিন, তার ওপর অনেকটাই নির্ভর করছে মুম্বইয়ের ভাগ্য। পাশাপাশি তরুণ দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ব্রেভিস এবার আরও পরিণত মনে করেন কোচ বাউচার।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + seven =