ট্র্যাক মেইটেন্যান্সের জন্য মেট্রো পরিষেবায় বদল শনি ও রবিবারে

শনিবার ও রবিবার মেট্রো পরিষেবায় বেশ কিছু পরিবর্তন আনল মেট্রো। মেট্রোর তরফ থেকে মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, আগামী ৬ মে থেকে ১১ জুন পর্যন্ত প্রতি শনিবার ও রবিবার এই পরিষেবা সংক্রান্ত পরিবর্তন বহাল থাকবে। পরিষেবা সংক্রান্ত পরিবর্তনের কারণ, কবি সুভাষ থেকে মহানায়ক উত্তম কুমারের মধ্যে ট্র্যাক হবে মেইটেন্যান্স কাজ। আর সেই কারণে করা হবে পাওয়ার ব্লক। এই প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, ৬ মে, ৭ মে, ১৩ মে, ১৪ মে, ২০ মে, ২১ মে, ২৭ মে, ২৮ মে, ৩ জুন, ৪ জুন ও ১১ জুন এই পরিষেবা নিয়ন্ত্রণ করা হবে। একইসঙ্গে তিনি এও জানান, সোম থেকে শুক্রবার কোনও পরিবর্তন থাকবে না।
৬ মে, ১৩ মে, ২০ মে, ২৭ মে এবং ৩ জুন প্রতি শনিবার কবি সুভাষ থেকে সকাল ৬টা ৫০-এ যে মেট্রো পরিষেবা চালু হতো, তা এ ক’দিন সকাল ১০টায় চালু হবে। তবে দক্ষিণেশ্বর এবং দমদমে এই পরিষেবা যে সময়ে সকালে চালু হয় তা অপরিবর্তিত থাকছে। দক্ষিণেশ্বর থেকে বা দমদম থেকে যে ট্রেনগুলি কবি সুভাষের উদ্দেশে ছাড়ে সেগুলি প্রতি শনিবার টালিগঞ্জ পর্যন্ত যাবে। ফলে এই ক’দিন শনিবার সকাল ৬টা ৫০ থেকে সকাল ১০টা পর্যন্ত মহানায়ক উত্তম কুমার থেকে কবি সুভাষের মধ্যে পরিষেবা মিলবে না। তবে ১০টা থেকে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত স্বাভাবিক পরিষেবা পাবেন যাত্রীরা।
এদিকে ৭ মে, ১৪ মে, ২১ মে ও ৪ জুন প্রতি রবিবার দক্ষিণেশ্বর বা দমদম থেকে সকাল ৯টায় যে পরিষেবা দেওয়া হয় তা অপরিবর্তিত থাকছে। তবে কবি সুভাষ থেকে সকাল ৯টায় যে পরিষেবা তা সকাল ১০টায় চালু হবে। ২৮ মে ও ১১ জুন দক্ষিণেশ্বর এবং কবি সুভাষ দু’দিক থেকেই রবিবার সকাল ৯টার পরিবর্তে সকাল ১০টায় পরিষেবা চালু হবে। এরই পাশাপাশি কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র অনুরোধ করেন, পিলার সংক্রান্ত যে গুজব ঘুরছে এই গুজবে কান না দেওয়ার জন্যও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + three =