ক্যানসার রোগীদের জন্য চুল দান করল মালদার নবম শ্রেণির মেঘনা

ক্যানসার (Cancer) আক্রান্ত রোগীদের জন্য নিজের মাথার চুল দান করলেন মালদা (Manda) শহরের নবম শ্রেণির এক স্কুল ছাত্রী মেঘনা মুখার্জি (Meghna Mukherjee)। তার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন পাড়া-প্রতিবেশী থেকে স্কুলের শিক্ষক – শিক্ষিকারাও ওই নবম শ্রেণির ছাত্রী মালদা শহরের চিন্তামণি গার্লস হাই স্কুলে পাঠরত। তার বাড়ি শহরের মহেশমাটি এলাকায়। ওই ছাত্রীর বাবা সুবীর মুখার্জি একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের ম্যানেজার পদে কর্মরত। মা শম্পা মুখার্জি গৃহবধূ।
ওই ছাত্রী মেঘনা মুখার্জি তার চুলের ১২ ইঞ্চি কেটে খড়গপুরের হেয়ার ডোনেশন ক্যাম্পে দান করেছেন। খড়গপুর হেয়ার ডোনেশন ক্যাম্পের তারা দীর্ঘদিন ধরে এই ক্যানসার আক্রান্ত রোগীদের পাশে কাজ করে যাচ্ছেন। শনিবার দুপুরে ইংরেজবাজার শহরের একটি মহিলা সেলুন গিয়ে ওই ছাত্রী তার চুল কাটেন। তাঁর সঙ্গে ছিলেন মা শম্পা মুখার্জি। ছাত্রী মেঘনা মুখার্জি জানিয়েছেন, দীর্ঘদিন ধরে ক্যানসার আক্রান্ত রোগীদের দুঃখ, দুর্দশার কথা ভেবেছি। তারপর থেকেই চুল দান করার সিদ্ধান্ত নিয়েছি। আজকে চুল দান করে খুব ভালো লাগছে। আমি চাই আমার মতো আগামী দিনে যুবসমাজ ক্যানসার রোগীদের পাশে দাঁড়াক।
ওই ছাত্রের বাবা সুবীর মুখার্জি জানিয়েছেন, মেয়ে তার নিজের উদ্যোগেই চুল দান করেছেন। তার এই উদ্যোগকে আমরা সাধুবাদ জানিয়েছি। ওর কাজের প্রশংসা করেছেন অনেকেই। আমরা চাই আমার মেয়ের মতো ক্যানসার রোগীদের পাশে এভাবেই সহযোগিতার হাত বাড়িয়ে দিক সাধারণ মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × one =