কোভিড না সারায় ফের ছিটকে গেলেন শামি, জাতীয় দলে শাহবাজ-শ্রেয়স

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হল হার্দিক পাণ্ডিয়াকে। তাঁর জায়গায় টিমে এলেন বাংলার বাঁ হাতি অলরাউন্ডার শাহবাজ আহমেদ। তবে এখনও কোভিড থেকে সেরে উঠতে পারেননি মহম্মদ শামি। তাই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও তাঁর খেলা হচ্ছে না। সেই সঙ্গে ভারতীয় দলে সুযোগ পেয়েছেন কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়ার।

শামিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে না রাখা নিয়ে দেশজুড়ে প্রবল বিতর্ক শুরু হয়। কিন্তু পরপর দু’টো দ্বিপাক্ষিক সিরিজে শামিকে দলে রাখা হয়। তখন অনেকেই অনুমান করেছিলেন, হয়তো এই দুই সিরিজে দুরন্ত পারফরম্যান্স করে নির্বাচকদের ফের ভাবনার মধ্যে ফেলে দেবেন শামি। কিন্তু কোভিডের ধাক্কায় ছিটকে গিয়ে সেই সম্ভাবনা একেবারেই শেষ হয়ে গেল। নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা জানিয়েছেন, সেরে উঠতে এখনও বেশ কিছুটা সময় লাগবে শামির। তাঁর জায়গায় উমেশ যাদবকে দলে নেওয়া হয়েছে।

তবে বঙ্গ ক্রিকেটের মুখ উজ্জ্বল করে টি-টোয়েন্টি দলে ঢুকে পড়েছেন শাহবাজ আহমেদ। নির্বাচকদের তরফে জানানো হয়েছে, আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হবে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে। কিন্তু তাঁর পরিবর্তে এখনই সিমিং অলরাউন্ডার হিসাবে কাউকে দলে রাখা যাচ্ছে না। তাই একজন ব্যাটিং অলরাউন্ডারকে দলে নিতে চেয়েছেন নির্বাচকরা। বিসিসিআই সূত্র মারফত জানানো হয়েছে, ব্যাক আপ হিসাবেই শাহবাজকে দলে নেওয়া হয়েছে। যদি কোনও কারণে অক্ষর প্যাটেলকে বিশ্রাম দিতে হয় সেক্ষেত্রেই মাঠে নামান হবে শাহবাজকে।

আগামিকাল থেকে তিরুবনন্তপুরমে শুরু হচ্ছে সিরিজ। চোট পেয়ে ছিটকে গিয়েছেন দীপক হুডা। তাঁর জায়গায় টিমে নেওয়া হয়েছে কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়ারকে। শোনা যাচ্ছে, বিশ্বকাপ নিয়ে প্রথম সারির ক্রিকেটাররা ব্যস্ত হয়ে পড়বেন। সেই জন্যই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে একঝাঁক নতুন মুখকে সুযোগ দেওয়ার কথা ভাবছে বোর্ড। শোনা যাচ্ছে, আইপিএলে দুরন্ত পারফর্ম করা রজত পাটিদারকে সম্ভবত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলানো হতে পারে। সেই সিরিজে সম্ভবত নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × one =