পিস রুমে জমা পড়ছে বহু অভিযোগ, নজর রাখছেন রাজ্যপাল স্বয়ং

পঞ্চায়েত নির্বাচন নিয়ে হিংসা-অশান্তির অভিযোগ শুনতে রাজভবনে ২৪ ঘণ্টাই খোলা পিস রুম। দিন-রাত এক করে কাজ করে চলেছে পিস রুমের কন্ট্রোল বিভাগ। লাগাতর ফোনও আসছে। পিস ভবনে রয়েছেন খোদ ওএসডি সন্দীপ সিং, রয়েছেন রাজভবনের কর্মীরা। ‘ল্যান্ড ফোনে’ একের পর এক কল ঢুকছে। সামনে রাখা ল্যাপটপ। কর্মীরা ফোন তুলছেন, মিনিট খানেকের কথোপকথন। নাম ঠিকানা অভিযোগ শুনে তা নথিবদ্ধ করছেন ল্যাপটপে।
সূত্রের খবর, বেশিরভাগ ক্ষেত্রেই বিরোধীরা অভিযোগ করছেন, মনোনয়ন প্রত্যাহার করতে তাঁরা শাসকের চাপের মুখে পড়ছেন। বেশিরভাগ অভিযোগই আসছে বিজেপি শিবির থেকেই।
এদিকে রাজভবন সূত্রে খবর, ফোন সর্বক্ষণ খোলা। সঙ্গে রয়েছে ই-মেলও। সেখানেও মেল আসার সংখ্যা মোটেই কম নয়। এরপরই অভিযোগ নোট করে পাঠানো হচ্ছে। এখনও পর্যন্ত সবচেয়ে বেশি ভাঙড়, ক্যানিং, মুর্শিদাবাদ থেকে সবচেয়ে বেশি অভিযোগ জমা পড়েছে বলে জানা যাচ্ছে রাজভবন সূত্রে। বিজেপি, কংগ্রেস, সিপিএমের তরফ থেকে অভিযোগ জমা পড়ছে। এদিকে সমগ্র পরিস্থিতির ওপর কড়া নজর রাখছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস স্বয়ং। পিস রুমে এসে কর্তব্যরত ওএসডি-র সঙ্গে কথা বলতেও দেখা গেছে তাঁকে। একইসঙ্গে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে প্রশাসন বদ্ধপরিকর বলেও জানিয়েছেন রাজ্যপাল।
এদিকে রাজভবন পিস রুম সূত্রে খবর, সোমবার ভোর রাতেই মালদহের ইংরেজবাজারে বাঁশ দিয়ে পেটাতে পেটাতে বিজেপি প্রার্থীর ভাইকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ এসেছে। পরিবারের সদস্যদেরও মারধর করা হচ্ছে। চাপ দেওয়া হচ্ছে মনোনয়ন প্রত্যাহারের জন্য। এই প্রসঙ্গে ইংরেজবাজারের বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র বলেন, ‘রাজ্যে তো আইন শৃঙ্খলা বলে কিছু নেই। এতগুলো গ্রামের লোক সোমবার সকাল থেকে পুলিশকে ফোন করছে। পুলিশের তরফে কোনও জবাব মিলছে না। আমি নিজে ডিএম-কে ফোন করছি, ডিএমের জবাব নেই। মেসেজ করলেও কোনও জবাব মিলছে না। এই তো অবস্থা। ফলে আমাকে বাধ্য হয়ে রাজভবনে জানাতে হল। রাজ্যপালকেও ভোর সাড়ে পাঁচটায় জানিয়েছি। লিখিতও দেওয়া হয়েছে। নিশ্চয়ই সেখান থেকে কোনও নির্দেশ দেওয়া হয়েছে। তারপরও এখনও পর্যন্ত কোনও পুলিশ পৌঁছল না।‘

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × four =