অলিম্পিকে মনু সংহিতা : এয়ার পিস্তলে ব্রোঞ্জ জিতলেন মনু ভাকের

মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তলে ব্রোঞ্জ পেলেন মনু ভাকের। মাত্র ০.১ পয়েন্টের জন্য রুপোর পদক হাতছাড়া হল তাঁর। দেশকে এবারের অলিম্পিক্সে পদক এনে দিলেন মনু। সেই সঙ্গে ভারতের প্রথম মহিলা শ্যুটার হিসাবে অলিম্পিক্স পদক পেলেন মনু। প্রথমবার অলিম্পিক পদক জিতে মনু ভাকের বলছেন, কর্মের প্রতি ভরসা ছিল।

মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তলে সোনা জিতলেন দক্ষিণ কোরিয়ার ও ইয়ে জিন। তাঁর স্কোর ২৪৩.২। রুপো পেয়েছেন সেই দেশের কিম ইয়েজি। তাঁর স্কোর ২৪১.৩। তৃতীয় হওয়া মনু ২২১.৭ স্কোর করেন। হরিয়ানার শ্যুটার মনু ভাকেরের কাছ থেকে এবার পদকের আশা ছিল দেশের। সেই আশা নিরাশা হতে দেননি তিনি। শনিবার কোয়ালিফিকেশন রাউন্ডে তৃতীয় হয়ে ফাইনালে উঠেছিলেন মনু। ফাইনালেও একই ফল করলেন।

দেশকে প্রথম অলিম্পিক্স পদক এনে দেওয়া মনু ভাকেরকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সামাজিক মাধ্যমে তিনি লেখেন, ‘’একটি ঐতিহাসিক পদক! সাবাশ। ভারতের প্রথম পদক জেতার জন্য! ব্রোঞ্জের জন্য অভিনন্দন। এই সাফল্যটি আরও বিশেষ কারণ তিনি ভারতের হয়ে শ্যুটিংয়ে পদক জয়ী প্রথম মহিলা। যা অবিশ্বাস্য অর্জন!’’ বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও সামাজিক মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন দেশের প্রথম অলিম্পিক্স পদকজয়ীকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 3 =