অশান্ত মণিপুরে পদত্যাগ করতে এসেও ফিরে গেলেন বীরেন, ছেঁড়া হল ইস্তফাপত্র

অশান্ত মণিপুরে মুখ্যমন্ত্রীর পদত্যাগ নিয়ে চলল নাটক। জল্পনা চলছিল শুক্রবারই পদ থেকে ইস্তফা দেবেন মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং। ইস্তফা দিতে রাজভবনের উদ্দেশে রওনাও দিয়েছিলেন তিনি। কিন্তু সমর্থকদের চাপে বীরেনের ইস্তফা দেওয়া তো হলই না, উল্টে রাজ্যপালের কাছে যে ইস্তফাপত্রটি তিনি পেশ করতে যাচ্ছিলেন, সেটিও ছিঁড়ে ফেলা হয়। অবশেষে সরকারের এক মুখপাত্র জানান ইস্তফা দিচ্ছেন না বীরেন। সমর্থকদের দাবি, ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত বদলাতে হবে বীরেনকে। এরপর নিজের বাসভবনে ফিরে যান মুখ্যমন্ত্রী।

তিনি ইস্তফাপত্রটি হাতে নিয়ে সমবেত জনতার সামনে পাঠ করতে শুরু করেন। সেই সময়ই কিছু মহিলা সমর্থক মন্ত্রীর হাত থেকে ইস্তফাপত্রটি ছিনিয়ে নিয়ে ছিঁড়ে ফেলে দেন। অশোক স্তম্ভের সিলমোহর দেওয়া সেই ছেঁড়া ইস্তফাপত্রের ছবি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে।

মণিপুর প্রশাসন সূত্রে খবর, দুপুর ২টো ২০ মিনিটে ২০ জন দলীয় বিধায়ককে নিয়ে রাজভবনের উদ্দেশে রওনা দিয়েছিলেন মণিপুরের বিজেপি শাসিত সরকারের মুখ্যমন্ত্রী বীরেন। কিন্তু ইম্ফলে নিজের বাসভবন থেকে বেরিয়ে তিনি দেখেন, সমর্থকেরা তাঁর বাড়ি ঘিরে রেখে দিয়েছেন। বাইরে বেরিয়ে আসতে দেখা যায়, মণিপুরের পূর্তমন্ত্রীকে।

মণিপুর সরকারের অন্যতম মুখপাত্র সাপাম রঞ্জন সিং জানিয়েছেন, সমর্থকদের চাপের মুখে কিছু মন্ত্রী মুখ্যমন্ত্রীর ইস্তফার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার আর্জি জানান। তার পর ওই মন্ত্রীরা মুখ্যমন্ত্রীর বাসভবনের বাইরে বেরিয়ে জানান, মুখ্যমন্ত্রী আপাতত কাজ চালিয়ে যেতে রাজি হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − 3 =