‘কাজ বোঝাবেন না’, হাইকোর্টে জোর ধমক খেলেন মানিক, জেল থেকে বেরনোর বাধা

কলকাতা : বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে জামিন দিয়েছিল আদালত। তবে, শুক্রবারও রেহাই পেলেন না তিনি। জেলে থেকে বেরনো তো হলই না, আদালতে গিয়ে ধমকও খেলেন মানিক ভট্টাচার্য। তাঁকে শুনতে হয় ‘কাজ বোঝাবেন না’ কথাটা।

জামিন পাওয়ার পরও বন্ড সংক্রান্ত বেশ কিছু সমস্যা থাকায় জেল থেকে বার হতে পারেননি মানিক। ফের তিনি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। শুক্রবার দুপুর ২ টোয় আবারও শুনানি হয় বিচারপতি শুভ্রা ঘোষের এজলাসে। বিচারপতিকে জানানো হয়, ১০ লক্ষ টাকার রেজিষ্ট্রার বন্ড পেতে সমস্যা হবে। বিচারপতি ঘোষ এ কথা শুনে ১০ লক্ষ টাকার মধ্যে পাঁচ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ড এবং পাঁচ লক্ষ টাকার রেজিষ্ট্রার বন্ড করানোর নির্দেশ দেন।

শুনানিতে ভার্চুয়াল মাধ্যমে মানিক ভট্টাচার্য বলেন, ‘গোটাটাই যদি ব্যক্তিগত বন্ড করানো যায়?’ বিচারপতি অবশ্য তাঁর সেই আর্জি শোনেননি। ততক্ষণে দুপুর আড়াইটে বেজে গিয়েছিল। ফলে, আদালতের নির্দেশের পর সই সাবুদ করে আপলোড হতে আরও ঘণ্টাখানেক সময় পার হয়ে যায়।

প্রসঙ্গত, ২০২২ সালে গ্রেফতার হওয়ার পর থেকে জেলে রয়েছেন । বারবার জামিনের আর্জি জানিয়ে, অসুস্থতার যুক্তি দেখিয়েও আদালত থেকে ফিরতে হয়েছে তাঁকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + one =