বুধবারেও মাধ্যমিক পরীক্ষাকেন্দ্রে সারপ্রাইজ ভিজিট মুখ্যমন্ত্রীর

মঙ্গলবারের পর বুধবারেও মাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছা দিতে আর তাঁদের খোঁজ খবর নিতে ইউনাইটেড মিশনারি গার্লস হাইস্কুলে পৌঁছে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাভাবিক ভাবেই পরীক্ষা শুরুর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে পেয়ে আর তাঁর থেকে আশীর্বাদ পেয়ে আপ্লুত ছাত্রীরা।

সূত্রে খবর, বুধবার সকালে মাধ্যমিক পরীক্ষা শুরুর আগেই ফের মমতা বন্দ্যোপাধ্যায়ের সারপ্রাইজ ভিজিট করেন মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রে। এদিন ছিল মাধ্যমিকের ইতিহাস পরীক্ষা। গেটের ভিতর তখন পরীক্ষার ঘণ্টা বাজার অপেক্ষায় বোর্ড, পেন হাতে দাঁড়িয়ে পরীক্ষার্থীরা। আচমকাই তাঁদের সামনে হাজির স্বয়ং মুখ্যমন্ত্রী। তাঁক দেখেই উচ্ছ্বাসে ফেটে পড়েন সকলে। দৌড়ে গিয়ে তাঁর পায়ে হাত দিয়ে প্রণাম করেন মেয়েরা। মুখ্যমন্ত্রীর প্রশ্ন, ‘তোমরা কোন স্কুল থেকে?’ উত্তরে পরীক্ষার্থীরা জানান, ‘বেলতলা হাইস্কুলের ছাত্রী আমরা সবাই।’ মুখ্যমন্ত্রী এরপর প্রশ্ন করেন, ‘তোমাদের সকলের পরীক্ষা ভালো হচ্ছে তো?’ ছাত্রীরা সমবেত স্বরে জানান, ‘পরীক্ষা খুব ভালো হচ্ছে। প্রশ্নপত্রও সহজ।’ মুখ্যমন্ত্রী পালটা বলেন,  ‘প্রশ্ন সহজ লাগছে মানেই তোমরা সকলে ভালো স্টুডেন্ট। ভালো করে প্রিপারেশন করেছো।আমি গর্বিত।’

পাশাপাশি এদিন মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখা যায় স্কুলের গেট দিয়ে ঢোকার মুখেই অভিভাবকদেরও খোঁজখবর নিতে। অভিভাবকদের সকলকে তিনি প্রশ্ন করেন, ‘সবাই বসার জন্য চেয়ার পেয়েছো তো? কোনও অসুবিধা হচ্ছে না তো?’ সঙ্গে পরামর্শ, ‘ঠিকমতো জল টল খেও সকলে।’ দিদির এই বাক্যে আপ্লুত পরীক্ষার্থীদের মায়েরাও। পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে এবং এই গরমে পরীক্ষার্থীদের কোনও সমস্যা হচ্ছে কিনা, সেই নিয়েও এদিন খোঁজখবর নেন মমতা। তাঁর সঙ্গেই এদিন দেখা যায় বিধায়ক অদিতি মুন্সিকেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × one =