ভিন রাজ্যে নিখোঁজ মালদার যুবক, পরিবারের অভিযোগ অপহরণের: রাজনৈতিক বিতর্ক তুঙ্গে

মালদা : মালদার ইংরেজবাজারের খিরকি এলাকার ২২ বছরের যুবক মামুন রশিদ ভিন রাজ্যে কাজ করতে গিয়ে নিখোঁজ হয়েছেন। হতদরিদ্র পরিবারের একমাত্র সন্তান মামুন, কিছুদিন আগে দিল্লির কাছে গুরগাঁওতে কাজ করতে যান। তার মা অভিযোগ করেছেন, মামুনকে অপহরণ করে আটকে রাখা হয়েছে এবং তার সঙ্গে কোন যোগাযোগ করা যাচ্ছে না।

অসহায় বৃদ্ধা মা বাধ্য হয়ে ইংরেজবাজার থানায় অভিযোগ দায়ের করেছেন এবং বিভিন্ন সরকারি দফতরে ঘুরে বেড়াচ্ছেন। মামুনের নিখোঁজ হওয়ার ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এই পরিস্থিতিতে মামুনের স্ত্রী দিল্লিতে স্বামীকে খুঁজতে রওনা হয়েছেন। ইংরেজবাজার থানার পুলিশ ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে।

এই ঘটনার পর রাজনৈতিক বিতর্কও শুরু হয়েছে। বিজেপির দক্ষিণ মালদা সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক অম্লান ভাদুরি অভিযোগ করেছেন, অনুপ্রবেশের ফলে অতিরিক্ত জনসংখ্যা বৃদ্ধির কারণে মালদা জেলার মানুষ কর্মহীন হয়ে পড়ছেন এবং ভিন রাজ্যে কাজ করতে যেতে বাধ্য হচ্ছেন। তিনি এই পরিস্থিতির জন্য শাসক দলকে দায়ী করেছেন।

পাল্টা বক্তব্যে জেলা তৃণমূলের মুখপাত্র আসিস কুন্ডু বলেন, “১০০ দিনের কাজের টাকা আটকে রেখেছে কেন্দ্র, যার ফলে গ্রামের মানুষ কাজ পাচ্ছে না। এই কারণেই রাজ্যের মানুষ ভিন রাজ্যে কাজ করতে যেতে বাধ্য হচ্ছে। এর জন্য দায়ী বিজেপি ও তাদের কেন্দ্রীয় সরকার।”

মামুন রশিদের নিখোঁজ হওয়ার ঘটনায় রাজনৈতিক চাপানউতোরের মধ্যেই তার পরিবারের দুশ্চিন্তা ক্রমশ বাড়ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − three =