জেল্লাদার ফেস প্যাক বানান বাড়িতেই

ত্বকের যত্ন নেওয়ার জন্য বাজারে প্রসাধনী রকমারি। কিন্তু জানেন কি, আমরা যে সব খাবার খাই, মশলা হিসেবে ব্যবহার করি তাতেও আছে ত্বক উজ্জ্বল করার উপাদান। এখন লোকে পার্লারে ছুটলেও, প্রাচীনকাল থেকে দুধ, গোলাপ জল, মূলতানি দিয়ে ত্বকের চর্চা চলে আসছে। তাই বাড়িতেই এবার বানিয়ে নিন ফেস প্যাক। নিয়মিত ব্যবহারে ফিরবে ত্বকের জেল্লা।

বেসন, গোলাপ জল, টমেটোর রস: দু’চামচ বেসন, দু’চামচ গোলাপ জল ও এক চামচ টমেটোর রস মিশিয়ে ত্বকে লাগান। কুড়ি মিনিট রেখে ঠান্ডা জলের ঝাপটা দিয়ে ধুয়ে ফেলুন। ঝটপট জেল্লা ফিরবে।

দুধ-হলুদ: মুখের কালচে ছোপ দূর করতে খুব ভালো কাজ করে দুধ-হলুদের প্যাক। দু’চামচ দুধ, এক চামচ ময়দা, দু ফোঁটা অলিভ অয়েল ও এক চিমটি হলুদ গুঁড়ো মিশিয়ে মুখে গলায় লাগান। কুড়ি মিনিট রেখে ধুয়ে ফেলুন। এটা এক দিন অন্তর করবেন। কালো ছোপ চলে যাবে। আর নতুন করে পড়বে না।

পেঁপে, মধু ও ওটস-  কয়েক টুকরো পাকা পেঁপে, এক চামচ মধু ও এক চামচ ওটস ভাল করে মিশিয়ে মুখে-গলায় লাগান। কুড়ি মিনিট পর ক্লক ওয়াইজ আলতো হাতে মাসাজ করুন।ধুয়ে ফেলুন। ফিরে পাবেন জেল্লাদার ত্বক।

টমেটো, লেবুর রস: যাঁদের সান ট্যান খুব বেশি হয়েছে তাঁরা এই প্যাক লাগালে ভাল ফল পাবেন। এক চামচ লেবুর রস, এক চামচ টমেটোর রস ও এক চামচ মধু মিশিয়ে লাগান। আধ ঘণ্টা রেখে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 5 =