আইএসএলে সরকারিভাবে অন্তর্ভুক্ত মহামেডান

গত মরশুমের আই লিগ জিতে আইএসএলে খেলার যোগ্যতা অর্জন করেছিল মহামেডান। অবশেষে সরকারিভাবে ঘোষিত হল আইএসএলে মহামেডানের আবির্ভাব। এদিন তাদের ওয়েবসাইটে আনুষ্ঠানিকভাবে সাদা-কালো ব্রিগেডের অন্তর্ভুক্তির কথা জানিয়ে দেওয়া হয়। সেই সঙ্গে লেখা হয়, তদেশের অন্যতম পুরনো ক্লাব এবার ভারতের প্রথম সারির টুর্নামেন্টে খেলবে। ফলে আইএসএলে এখন ক্লাবের সংখ্যা হল ১৩।দ

কলকাতা থেকে এতদিন আইএসএলে প্রতিনিধিত্ব করত মোহনবাগান ও ইস্টবেঙ্গল। আই লিগের চ্যাম্পিয়ন দল আইএসএলে খেলার সুযোগ পাওয়ার পর প্রথম অন্তর্ভুক্ত হয় পাঞ্জাব এফসি। এবার সেই তালিকায় ঢুকল কলকাতার আরেক প্রধান ক্লাব মহামেডান। আই লিগে ২০২৩-২৪ মরশুমে ৫২ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয় সাদা-কালো ব্রিগেড। ফলে তারা যে দেশের সেরা লিগে খেলবে, তা একপ্রকার নিশ্চিতই ছিল। অপেক্ষা ছিল শুধু সরকারি ঘোষণার। এদিন সেটাও জানিয়ে দেওয়া হল।

তবে তার মধ্যেও আশঙ্কার কালো মেঘও ছিল। আইএসএল পরিচালনার দায়িত্বে থাকা এফএসডিএল-এর সঙ্গে চুক্তির বিভিন্ন জটিলতায় বিষয়টি দীর্ঘায়িত হয়েছে। ইতিমধ্যে সৌরভ গঙ্গোপাধ্যায়ের উদ্যোগে আলোচনায় বসে শ্রাচী স্পোর্টস ও মহামেডান। সেই বৈঠক ফলপ্রসূ হওয়ার পর মহামেডানের বর্তমান ইনভেস্টর বাঙ্কারহিলের হাতে থাকা ৬১ শতাংশ শেয়ারের অর্ধেক দেওয়া হয় শ্রাচীকে। অর্থাৎ ৩০.৫ শতাংশ শেয়ার আসে শ্রাচীর হাতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 12 =