ফলপ্রকাশ মাধ্যমিকের, জয়জয়কার জেলার, যুগ্ম প্রথম অর্ণব ঘড়াই ও রৌণক মণ্ডল

করোনার কড়াকড়ি কমতে এবার পরীক্ষাকেন্দ্রেই মাধ্যমিক পরীক্ষা হয়েছিল।আজ শুক্রবার ফলপ্রকাশ হল মাধ্যমিকের। কলকাতাকে ছাপিয়ে এবারও ভাল ফল করেছে জেলাগুলি। ৯৯ শতাংশ নম্বর পেয়ে প্রথম হয়েছে দু’জন।৬৯৩ নম্বর পেয়ে যুগ্ম প্রথম বাঁকুড়ার রামকৃষ্ণ মিশন হাইস্কুলের অর্ণব ঘড়াই ও পূর্ব বর্ধমান সিএমএস স্কুলের রৌণক মণ্ডল।কলকাতার নাম চতুর্থ স্থানে।৬৯২ নম্বর পেয়ে যুগ্ম দ্বিতীয় হয়েছে মালদার কৌশিকী সরকার ও পশ্চিম মেদিনীপুরের রৌণক মণ্ডল।৬৯১ নম্বর পেয়ে যুগ্ম তৃতীয় হয়েছেন পশ্চিম বর্ধমানের অনন্যা দাশগুপ্ত এবং পূর্ব মেদিনীপুরের দেবশিখা প্রধান। মেধাতালিকার প্রথম দশে রয়েছে ১১৪ জন।চতুর্থ হয়েছেন চার জন। তাদের প্রাপ্ত নম্বর ৬৯০।এই চারজনের মধ্যে রয়েছে শ্রুতর্ষি ত্রিপাঠী। কলকাতার পাঠভবন স্কুলের ছাত্র সে। বাকিদের নাম, অভিষেক গুপ্ত, অভীক দাশ, সাগ্নিক কুমার দে।

পরীক্ষার ৭৯ দিনের মধ্যে মাধ্যমিকের ফল প্রকাশিত হয়েছে,  জানিয়েছেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। এবারের পরীক্ষায় পাশ করেছে ৯ লক্ষ ৪৯ হাজার ৯২৭ জন। এবারের মাধ্যমিকে কোনও ফলাফল অসম্পূর্ণ নেই। পরীক্ষায় পাশের হার ৮৬.৬ শতাংশ।

  • পঞ্চম হয়েছেন ১১ জন। প্রাপ্ত নম্বর ৬৮৯। তাদের নাম:  সৌহার্দ্য সিনহা, দেবদত্ত কুণ্ডু, ধ্রুবজিৎ সাহা, আরমান ইস্তেয়াক আলি, আর্জিনি সাহা, অনিন্দ্য সাহা, সামিয়া ইয়াসমিন, জেনিফার রানা, পৌলমী বেড়া, শুভ্র দত্ত, সম্রাট মণ্ডল।
  • ষষ্ঠ হয়েছেন ৬ জন। প্রাপ্ত নম্বর ৬৮৮। তাদের নাম: নিরুপম দাশ, সম্পূর্ণা নন্দী, শ্রীজিতা গোস্বামী, সৈকত কুমার গঙ্গোপাধ্যায়, সমতাপ নীলা, প্রতীপ মাইতি।
  • সপ্তম হয়েছেন ১০ জন। প্রাপ্ত নম্বর ৬৮৭।
  • অষ্টম হয়েছেন ২২ জন। প্রাপ্ত নম্বর ৬৮৬।
  • নবম হয়েছেন ১৫ জন। প্রাপ্ত নম্বর ৬৮৫।
  • দশম হয়েছেন ৪০ জন। প্রাপ্ত নম্বর ৬৮৪।

মধ্যশিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট ছাড়াও ১৩টি ওয়েসাইট থেকে ফল জানার সুবিধা থাকছে। www.wbbse.wb.gov.in, www.wbresults.nic.in, www.exametc.com www.results.shikkha ইত্যাদি ওয়েবসাইটে গিয়ে পরীক্ষার্থীরা তাদের ফল জানতে পারবেন। এসএমএসের মাধ্যমে ফল জানা যাবে। তার জন্য WB10<space>Roll number দিয়ে পাঠিয়ে দিতে হবে ৫৬৭৬৭৫০ নম্বরে। এছাড়াও ‘Madhyamik Result 2022’ অ্যাপের মাধ্যমে জানা যাবে ফলাফল।

এবছরও পাশের হারে প্রথম পূর্ব মেদিনীপুর। পূর্ব মেদিনীপুরে পাশের হার ৯৭.৬৩ শতাংশ। পাশের হারে দ্বিতীয় স্থানে রয়েছে কালিম্পং। সেখানে পাশের হার ৯৪.২৭ শতাংশ। তার পরে রয়েছে পশ্চিম মেদিনীপুর। এই জেলায় পাশের হার ৯৪.৬২%। কলকাতা-৯৪.৩৬%, ঝাড়গ্রাম-৯২.০৭%, উত্তর ২৪ পরগনা-৯১.৯৮%, দক্ষিণ ২৪ পরগনা-৮৯.৬১%।

করোনার কারণে গত দু’বছর মাধ্যমিক পরীক্ষা হয়নি। এ বছর ৭ মার্চ থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু হয়। শেষ হয় ১৬ মার্চ। মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১১ লক্ষ ২৬ হাজার ৮৬৩ জন। এর মধ্যে ছাত্রের সংখ্যা ৫ লক্ষ ৫৯। আর ছাত্রীর সংখ্যা ছিল ৬ লক্ষ ২৬ হাজার ৮০৪ জন।

আগামী বছর ২০২৩ সালের মাধ্যমিক শুরু হবে ২৩ ফেব্রুয়ারি। পরীক্ষা শেষ হবে ৪ মার্চ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + 19 =