মধ্যপ্রদেশের বাজির গুদামে বিস্ফোরণ, মৃত ২ শিশু-সহ কমপক্ষে ৪

দীপাবলির আগে মধ্যপ্রদেশে (Madhya Pradesh) বাজি গুদামে ভয়াবহ বিস্ফোরণ (Fire Cracker Blast)। ঝলসে মৃত্যু হয়েছে ২ শিশু-সহ ৪ জনের। ঘটনায় আহত হয়েছেন ৬ জন। গুদাম ভবনটির ধ্বংসস্তুপের নিচে বেশ কয়েক জন চাপা পড়েছে বলে জানা গিয়েছে। তাদের মধ্যে শিশু ও মহিলা রয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পড়ে, আশঙ্কা স্থানীয় প্রশাসনের। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। চলছে উদ্ধারকাজ। মধ্যপ্রদেশের মোরেনা জেলার বানমোর নগরের ঘটনা। তবে আতস বাজি ফেটেই এই ভয়াবহ বিস্ফোরণ কি না সেই নিয়ে তদন্ত করা হচ্ছে।

বিস্ফোরণের ফলে গোডাউনটি চোখের নিমেষে ধ্বংসাবশেষে পরিণত হয়েছে। এই ঘটনায় প্রাথমিকভাবে ৪ জনের মৃত্যুর তো খবর পাওয়া গিয়েছে। তবে ধ্বংসাবশেষের নীচে আরও কয়েকজন চাপা পড়ে রয়েছে বলে অনুমান। এই বিস্ফোরণে আহত হয়েছেন আরও ৭ জন।

মোরেনার কালেক্টর বাক্কি কার্তিকেয়ান বলেছেন, ‘গান পাউডার নাকি গ্যাস সিলিন্ডার ফেটে এই বিস্ফোরণ হয়েছে তা আমরা তদন্ত করে দেখছি। আহতদের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের শরীরের বেশ খানিকটা অংশ পুড়ে গিয়েছে। আর ধ্বংসাবশেষের নীচ থেকে এক শিশুকে উদ্ধার করা হয়েছে।’ এদিকে ধ্বংসাবশেষ পরিষ্কার করার কাজ চলছে। বিস্ফোরণের খবর পেয়েই ঘটনাস্থলে গিয়েছে পুলিশ ও প্রশাসনিক আধিকারিকরা। দীপাবলির আগেই এহেন ঘটনায় শোকের ছায়া বানমোর নগরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + seventeen =