শনি থেকে খড়্গপুর ডিভিশনে ২০০-র বেশি লোকাল বাতিল, ভোগান্তির আশঙ্কা যাত্রীদের

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ-পূর্ব রেলের খড়্গপুর বিভাগের অন্তর্গত হাওড়ার সাঁকরাইল-সাঁতরাগাছি লিঙ্ক লাইনের আন্দুল স্টেশনে জরুরি কাজ চলছে। আগামী ২৯ জুন থেকে ৬ জুলাই ৮ দিন ও ৭ জুলাই থেকে ৮ জুলাই ২ দিন একাধিক লোকাল ট্রেন-সহ দূরপাল্লার ট্রেন বাতিল করার সিদ্ধান্ত দক্ষিণ-পূর্ব রেলের।
একটি নির্দেশিকাতে জানান হয়েছে, এই দিনগুলিতে মোট ২০২টি লোকাল ট্রেন, ৭ জোড়া দূরপাল্লার ট্রেন বাতিল থাকবে। এছাড়াও ৫টি ট্রেনকে ঘুরপথে ও ২০টি ট্রেনের নির্ধারিত সময় সূচির পরিবর্তন করা হয়েছে। ২৯ জুন শনিবার ২টি লোকাল ট্রেন বাতিল থাকবে। ৩০ জুন রবিবার বাতিল থাকবে ৬টি ট্রেন। ১ জুলাই সোমবার ২৯টি ট্রেন বাতিল থাকবে। ২ জুলাই মঙ্গলবার ১৬ টি। ৪ জুলাই বৃহস্পতিবার ১৬টি। ৫ জুলাই শুক্রবার ৮৫টি ট্রেন বাতিল থাকবে। দূরপাল্লার মেল ট্রেন বাতিলের তালিকায় রয়েছে ১২৮৫৭/১২৮৫৮ হাওড়া-দীঘা-হাওড়া তাম্রলিপ্ত এক্সপ্রেস ৩০ জুন থেকে ২ জুলাই এবং ৬ জুলাই বাতিল থাকবে। ১২০২১/১২০২২ হাওড়া -ভুবনেশ্বর- হাওড়া জন শতাধী এক্সপ্রেস ৩০ জুন থেকে ২ জুলাই এবং ৬ জুলাই বাতিল থাকবে। ১২৮৮৩/১২৮৮৪ সাঁতরাগাছি-পুরুলিয়া-হাওড়া এক্সপ্রেস ৩০ জুন থেকে ২ জুলাই এবং ৬ জুলাই বাতিল থাকবে। ৫ জুলাই বাতিল থাকবে ১৮০০৬ জাগদালপুর – হাওড়া সামালশ্বরী এক্সপ্রেস। ১৮০০৫ হাওড়া- জাগদালপুর সামালশ্বরী এক্সপ্রেস ৬ জুলাই বাতিল থাকবে। ১৮০১৪/১৮০১২/১৮০১১/১৮০১৩ বোকারো স্টিল সিটি /চক্রধরপুর – হাওড়া এক্সপ্রেস ৫ ও ৭ জুলাই বাতিল থাকবে। এছাড়াও শহরতলি ইএমইউ লোকালও বাতিল করা হয়েছে। ২৯ জুন শনিবার মোট দুটি লোকাল ট্রেন বাতিল থাকবে। ৩০ জুন রবিবার মোট ৬টি ইএমইউ বাতিল থাকবে। ১ জুলাই সোমবার মোট ১৪ টি লোকাল বাতিল থাকবে। ২ জুলাই মঙ্গলবার মোট ১৫টি ট্রেন বাতিল করা হয়েছে। ৩ জুলাই বুধবার মোট ১৬ টি, ৪ জুলাই বৃহস্পতিবার মোট ১৬ টি, ৫ জুলাই শুক্রবার মোট ৬২ টি ট্রেন বাতিল থাকবে। ৬ জুলাই শনিবার বাতিল থাকবে মোট ৭১ টি ট্রেন।
এছাড়াও বেশ কয়েকটি ট্রেনের সময়সূচি ও পরিবর্তন করা হয়েছে। যেমন, ১৮৬১৬ হাতিয়া -হাওড়া এক্সপ্রেস ১ জুলাই হাতিয়া থেকে রাত ১১টা ৩০ মিনিটে ছাড়বে। ১৮০১৪/১৮০১২ বোকারো স্টিল সিটি /চক্রধরপুর-হাওড়া এক্সপ্রেস ২ জুলাই বোকারো স্টিল সিটি ও চক্রধরপুর থেকে ২ ঘন্টা ৩০ মিনিট দেরিতে ছাড়বে। ৩৮০৫১ হাওড়া-হলদিয়া লোকাল ৩ জুলাই হাওড়া থেকে সকাল ৬ টা থেকে ছাড়বে। ৩৮০৫১ হাওড়া – হলদিয়া লোকাল ৩০ জুন হাওড়া থেকে ১৫ মিনিট দেরিতে ছাড়বে। ৩৮০৫১ হাওড়া-হলদিয়া লোকাল ১ জুলাই হাওড়া থেকে ১ ঘন্টা দেরিতে ছাড়বে। যাত্রীদের অসুবিধার জন্য দক্ষিণ-পূর্ব রেলের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × five =